রাজনৈতিক সংকটের মধ্যেই পাকিস্তানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা

0

চলমান রাজনৈতিক সংকটের মধ্যেই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান। শাহীন-৩ মডেলের ক্ষেপণাস্ত্র ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য। দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর দ্যা নিউজ ইন্টারন্যাশনালের।

বিবৃতিতে বলা হয়, এ পরীক্ষার মূল লক্ষ্য ছিল অস্ত্র ব্যবস্থার বিভিন্ন নকশা ও প্রযুক্তিগত পরিমিতিগুলোকে পুনরায় যাচাই করা।

জানা গেছে, এ মডেলের ক্ষেপণাস্ত্র পারমাণবিক অস্ত্র বহন করতে পারে ও দুই হাজার ৭৫০ কিলোমিটার দূরের লক্ষ্য বস্তুতে আঘাত হানতে সক্ষম।

রাজনৈতিক সংকটের মধ্যেই পাকিস্তানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা

এদিকে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে নাটকীয়তার শেষ নেই। ক্ষমতা ধরে রাখতে সব চেষ্টাই করে যাচ্ছেন তিনি। দেশটির সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে, শনিবার (৯ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে (বাংলাদেশ সময় বেলা ১১টা থেকে সাড়ে ১১টা) পার্লামেন্টে অনাস্থা ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত তা দেখা যায়নি। বরং বিভিন্ন অজুহাতে অধিবেশন বারবার পেছানো হচ্ছে।

গত বৃহস্পতিবারের রায়ে পাকিস্তানের সর্বোচ্চ আদালত স্পষ্ট বলে দিয়েছিলেন, ভোটাভুটিতে কোনোভাবেই দেরি করা যাবে না। কিন্তু তারপরও নির্ধারিত সময় অনুষ্ঠিত হয়নি আলোচিত এই ভোটগ্রহণ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com