স্বাধীনতা দিবসে ছাত্রদের খাবার নিয়ে গেল ছাত্রলীগ নেতারা

0

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলে আবাসিক ছাত্রদের জন্য বরাদ্দকৃত খাবার নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে হল ছাত্রলীগের সভাপতি চিরন্তন চন্দ ও সাধারণ সম্পাদক মোমিন ইসলামের বিরুদ্ধে।

শনিবার (২৬ মার্চ) দুপুরে হলটির ডাইনিংয়ে টোকেনধারী আবাসিক শিক্ষার্থীদের খাবার বিতরণকালে এ ঘটনা ঘটে। এতে ওই হলে খাবার সংকট দেখা দেয়। পরে বাইরে থেকে খাবার এনে সংকট মেটায় হল প্রশাসন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের অভিযোগ, তারা যখন খাবার নেওয়ার জন্য বাইরে অপেক্ষা করছিলেন, তখন হল ছাত্রলীগের সভাপতি চিরন্তন ও সাধারণ সম্পাদক মোমিনের নেতৃত্বে তাদের অনুসারীরা জোরপূর্বক ভেতরে প্রবেশ করেন এবং হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের উপস্থিতিতে ১২০ প্যাকেটের মতো খাবার ছিনিয়ে নিয়ে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী সারোয়ার বলেন, ‘আমি যখন টোকেন নিয়ে খাবার নেওয়ার জন্য দাঁড়িয়ে ছিলাম তখন ছাত্রলীগের নেতাকর্মীদের এমন আচরণ দেখে আমার কান্না চলে আসছিল। পরে হল প্রাধ্যক্ষের কাছে আমার টোকেনটি জমা দিয়ে খাবার না নিয়েই চলে আসি। ছাত্রলীগের মতো এমন ঐতিহ্যবাহী এক সংগঠন আজকে স্বাধীনতা দিবসের মতো দিনে সামান্য খাবার নিয়ে যে আচরণ করেছে তা কোনোভাবেই কাম্য নয়।’

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. একরামুল ইসলাম বলেন, আমাদের আয়োজনে কোনো ঘাটতি ছিল না। এ হলের যারা ছাত্রলীগের দায়িত্বে আছে তাদের ইন্ধনে নেতাকর্মীরা এসে জোরপূর্বক ১১২টিরও অধিক খাবার নিয়ে গেছে। এজন্যই খাবারের সংকট পড়েছে। শিক্ষার্থী হিসেবে তাদের যে আচরণ থাকা উচিত তা তারা আমাদের সঙ্গে করেনি।

তিনি আরও বলেন, আমরা তাদের আচরণে দুঃখ পেয়েছি। যে সব শিক্ষার্থী টোকেন থেকেও খাবার পায়নি তাদের আমরা বাইরে থেকে খাবার এনে দিয়েছি। খাবার ছিনিয়ে নেওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তারা যথাযথ ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com