নারীদের ওপর অত্যাচার বন্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

0

নারী ও শিশুদের ওপর অত্যাচার এবং জুলুম বন্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছে জাতীয়তাবাদী মহিলা দল।

মঙ্গলবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দেওয়া বিবৃতিতে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এই আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, প্রতি বছর ৮ মার্চ নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর মাধ্যমে বিশ্বব্যাপী আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে আমরা বাংলাদেশসহ বিশ্বের সব নারীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। তাদের সুখ ও সমৃদ্ধি কামনা করছি।

তারা বলেন, আন্তর্জাতিক নারী দিবস বিশ্বব্যাপী নারীর শিক্ষা, আর্থিক, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠার ক্ষেত্রে বেশি গুরুত্ব পায়। নারী দিবসের দিনে গোটা বিশ্ব নারীর স্বাবলম্বী হওয়ার প্রশংসা করে তাদের প্রতি শ্রদ্ধা, সম্মান ও ভালবাসা প্রকাশ করে। নারীর সমান অধিকার মূলত সবার অগ্রগতির নিশ্চয়তা।

‘আমাদের জনসংখ্যার অর্ধেক নারী। নারীদের অগ্রগতির ওপর নির্ভর করে একটি সমাজ ও রাষ্ট্রের উন্নতি। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নারীদের সামগ্রিক উন্নয়নে যুগান্তকারী অবদান রেখেছেন। সেই থেকে বাংলাদেশের নারীরা আজ নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও সাফল্য অর্জন করছে।’

বিবৃতিতে মহিলা দলের নেতৃবৃন্দ বলেন, বর্তমানে বাংলাদেশে নারী ও শিশুদের ওপর অত্যাচার ও জুলুমের মাত্রা তীব্র আকার ধারণ করেছে। এ ধরনের অমানবিক পরিস্থিতি মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা আন্তর্জাতিক নারী দিবসে নারীদের ওপর সব অনাচার-অবিচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের দৃঢ় সংকল্প ঘোষণা করছি। আমরা চাই নারীর প্রতি সহিংসতামুক্ত পৃথিবী।

তারা আরও বলেন, আজকের এই শুভ দিনে আমরা নারী সমাজের উন্নয়ন ও কল্যাণে নিষ্ঠা সহকারে কাজ করার জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com