ওডেসায় বোমা হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া: জেলেনস্কি

0

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি রোববার বলেছেন, রাশিয়া ওডেসায় বোমা হামলা চালানোর পরিকল্পনা করছে। জেলেনস্কি একটি টেলিভিশন বিবৃতিতে বলেন, যদি এরকম কিছু ঘটে তবে সেটি একটি যুদ্ধাপরাধ…একটি ঐতিহাসিক অপরাধ হবে।

জেলেনস্কি বিবৃতির একাংশে রুশ ভাষায় রাশিয়ার জনগণকে জীবন এবং দাসত্বের মধ্যে যেকোনো একটি বেছে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এখনই সময় অপূরণীয় ক্ষতি এড়াতে মন্দকে পরাজিত করার।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শনিবার বলেছেন যে, দেশটি তার বর্তমান আচরণ অব্যাহত রাখলে ইউক্রেনের রাষ্ট্রত্ব ঝুঁকির মধ্যে পড়বে।

এরোফ্লটের কর্মীদের সাথে একটি বৈঠকের সময় পুতিন আরো বলেন, ইউক্রেনের আকাশে ‘নো-ফ্লাই জোন’ কেবল ইউরোপ নয়, পুরো বিশ্বের জন্য বিশাল এবং বিপর্যয়কর পরিণতি বয়ে আনবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি নো-ফ্লাই জোন আরোপ না করার জন্য ন্যাটোর সমালোচনা করেছেন। পশ্চিমা জোট বলেছে নো ফ্লাই জোন আরোপের মাধ্যমে রাশিয়ার সাথে তাদের বিরোধ বাড়তে পারে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার রাতে ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে কথা বলেন। তারা যুদ্ধে রাশিয়ার খরচ বাড়াতে যুক্তরাষ্ট্র ও এর মিত্রদেশ এবং অংশীদার ও ব্যক্তিগত শিল্পকারখানাগুলোর কার্যবিধি সম্পর্কে আলোচনা করেন।

বাইডেন বলেন, তার প্রশাসন ইউক্রেনে নিরাপত্তা, অর্থনৈতিক ও মানবিক সহায়তা বাড়াচ্ছে এবং আরো তহবিলের জন্য কংগ্রেসের সাথে একযোগে কাজ করছে।

সেনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারের মতে, জেলেনস্কি নিজেই শনিবার ৩০০ জনেরও বেশি লোকের সাথে এক ভার্চ্যুয়াল বৈঠকে যোগ দেন। এদের মধ্যে ছিলেন সেনেটর, কিছু হাউস সদস্য এবং সহকারী। রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেনকে সাহায্য করতে দেশটিতে আরো বিমান পাঠানোর জন্য ‘মরিয়া আবেদন’ পেশ করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com