শিক্ষার্থী ধর্ষণ: চোখে কালো কাপড় বেঁধে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের মৌন প্রতিবাদ

0

গত বুধবার ৭-৮ জন মিলে এক শিক্ষার্থীকে ধর্ষণ, পরে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা ও অন্ধ গোপালগঞ্জ জেলা প্রশাসনের দায়িত্ব অবহেলার প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। আন্দোলনের তৃতীয় দিনে চতুর্থ কর্মসূচিতে চোখে কালো কাপড় বেঁধে তারা এ প্রতিবাদ জানান।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে চোখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ জানান তারা। এ সময় তাদের হাতে ছিল বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল ‘স্টপ রেপ’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘শিক্ষকের উপর হামলার বিচার চাই’ ইত্যাদি স্লোগান।

এর আগে দিনের শুরুতে সকালে জাতীয় সংগীত গেয়ে আন্দোলন কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। পরে সংবাদ সম্মেলন ও শিক্ষক সমিতির মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা জানান, চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতক্ষণ আমাদের নিরাপত্তার বিষয়ে নিশ্চয়তা না দিবে ততক্ষণ আমরা নিরাপদ না। যেখানে জীবনের নিরাপত্তা নেই, সেখানে পড়াশোনা করবো কিভাবে?

উল্লেখ্য, গত বুধবার রাতে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকা থেকে তুলে নিয়ে গণধর্ষণ করে স্থানীয় ৭-৮ জন সন্ত্রাসী। ধর্ষকদের শাস্তির দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধকালে স্থানীয়রা হামলা চালায় আন্দোলনকারীদের উপর। এতে আহত হন বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টরসহ অর্ধশতাধিক শিক্ষার্থী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com