বিদ্রোহ এড়ানোর কৌশলে বরিস জনসন

0

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সদস্যদের শান্ত করার জন্য দেশে কোভিড-১৯ বিধিনিষেধ শিথিল করার ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে। কারণ তিনি রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য বিদ্রোহ এড়াতে চাইছেন। লকডাউনের মধ্যে ২০২০ ও ২০২১ সালে নিজ বাসভবনে পার্টি আয়োজনের তথ্য ফাঁস হওয়ার পর মূলত চাপে রয়েছেন বরিস।

ব্রিটেনের মিডিয়া রিপোর্ট অনুসারে, গত বুধবার একটি বৈঠকে জনসনের মন্ত্রিসভা কোভিডের বর্তমান নিষেধাজ্ঞাগুলো পর্যালোচনা করার কথা। ওমিক্রন বৃদ্ধি পাওয়ার পরিপ্রেক্ষিতে গত মাস থেকে এসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়। বৈঠক শেষে হাউজ অব কমন্সে প্রধানমন্ত্রী নতুন সিদ্ধান্ত ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে। সরকার সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ব্যক্তিদের জন্য খেলাধুলার স্থান এবং নাইটক্লাবগুলোতে প্রবেশের নিয়ম সহজ করবে। জানুয়ারির শুরুতে কোভিড আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৮ হাজার ছাড়িয়ে যাওয়ার পর থেকে ব্রিটেনে সংক্রমণ ধীরে ধীরে হ্রাস পেয়েছে।

সর্বশেষ সরকারি তথ্য মতে, ১৮ জানুয়ারিতে মাত্র ৯৪ হাজার লোক আক্রান্ত হয়েছেন। বলা হচ্ছে, বিধিনিষেধ অপসারণকে তার দলের অনেকেই স্বাগত জানাবেন, যারা স্বাভাবিক জীবনের মতো কিছুতে ফিরে যেতে চান। কারণ প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটে বিধিভঙ্গের তথ্য ফাঁস হওয়ার পর যে ধারাবাহিক সমালোচনা সৃষ্টি হয়েছে, তা নিয়ন্ত্রণ করতে চান বরিস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com