রাষ্ট্রপতির সাথে সংলাপ প্রহসন ছাড়া আর কিছুই নয়: নজরুল

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, রাষ্ট্রপতির সাথে সংলাপ প্রহসন ছাড়া আর কিছুই নয়। এর আগে এই রাষ্ট্রপতির সাথে আরো দুই বার সংলাপ হয়েছিল। ওই সংলাপের পর গঠিত নির্বাচন কমিশন দেশে সুষ্ঠু নির্বাচন দিতে পারেনি। এই দুটি কমিশন দেশের সবচেয়ে ঘৃণীত কমিশন।

গতকাল সোমবার (৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজারে বিএনপির সংক্ষিপ্ত সমাবেশের পর স্থানীয় একটি হোটেলে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তাকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ দেয়ার পরও তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে না।

নজরুল ইসলাম খান বলেন, যে কোনো সাধারণ মানুষ চিকিৎসার জন্য বিদেশ যেতে পারেন। কিন্তু তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছে না সরকার। উল্টো আইনমন্ত্রী এ নিয়ে রসিকতা করে বলেন বিদেশ থেকে ডাক্তার এনে চিকিৎসা করাতে। ডাক্তার শুধু পরামর্শ দিতে পারে। চিকিৎসার জন্য সুযোগ সুবিধা দরকার। সেই সুযোগ সুবিধা দেশে নাই।

পুলিশের বাধা উপেক্ষা করে কক্সবাজার জেলা বিএনপির মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ যেতে বাধা দেওয়ার মানে হলো তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া। আমারা যারা দেশপ্রেমিক মানুষ কোটি কোটি মানুষ বেগম খালেদা জিয়াকে মা বলে ডাকি, তিনি শুধু গণতন্ত্রের মা নয় কোটি কোটি মানুষের মা।  এই মাকে যারা বিদেশ যেতে বাধা দেয় তাদের প্রতি আমাদের ঘৃণা হয়।

১৪৪ ধারা ভেঙে শহরের ঈদগাহ ময়দানের সংক্ষিপ্ত সমাবেশে নজরুল ইসলাম খান আরও বলেন, চিকিৎসার জন্য অবিলম্বে খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠানোর সুযোগ করে দেওয়া হোক। এটি তার মৌলিক অধিকার, মানবিক অধিকার।

মহাসমাবেশ করতে ১৪৪ ধারার বিষয়ে তিনি আরও বলেন, খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে সমাবেশ করতে চাইলে তাতেও বাধা আসে। দিনের ভোট রাতে নিয়ে ক্ষমতায় আসা এ সরকারের জনগণের কাছে দায়বদ্ধতা নেই। তাই সরকারের এমন আচরণ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com