জনগণের উপর সরকারী দলের অত্যাচার নির্যাতন বৃদ্ধি পেয়েছে: অলি

0

নিজ উদ্যোগে জাতীয় সরকার গঠন করে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ বীরবিক্রম।

তিনি বলেন, সকল সমস্যার সমাধান এখন ‘জাতীয় সরকার গঠন’। সৎ, সুশিক্ষিত, অভিজ্ঞ, কঠোর পরিশ্রমী এবং বিতর্কের ঊর্ধ্বে- রাজনীতিবিদদের সমন্বয়ে জাতীয় এই সরকার গঠন করতে হবে। অন্যথায় জাতি আরও গভীর সংকটে নিপতিত হবে।

দেশবাসীর প্রতি ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহবান জানান।

ড. অলি আহমদ বলেন, বিভিন্ন দিক বিবেচনা করে আপাত: দৃষ্টিতে মনে হচ্ছে- ২০২২ সালটি বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একদিকে- আমেরিকার নিষেধাজ্ঞা, অন্যদিকে আল্লাহর পক্ষ থেকে আসমানি গজবের (করোনা, ওমিক্রন) ফলে জনগণ রীতিমত দিশেহারা। ডলারের মূল্যবৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে গেছে। জনগণের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে। দিন দিন বেকার সমস্যা বেড়েই যাচ্ছে। দুর্নীতিবাজ লোকেরা বিদেশে টাকা পাচার করছে।

তিনি বলেন, দেশের অভ্যন্তরে জনগণের উপর সরকারী দলের অত্যাচার নির্যাতন বৃদ্ধি পেয়েছে। নির্বাচন কমিশন গত তিন বছর ধরে প্রহসনের নির্বাচন চালিয়ে গণতন্ত্রকে কবর দিয়েছে। আইনের শাসন ও সুশাসন থেকে জনগণ বঞ্চিত। সব দিক বিবেচনায়- দেশে অরাজকতা বিরাজ করছে। মানুষের মনুষ্যত্ব লোপ পেয়েছে। বাড়ছে অবক্ষয়। এ অবস্থা থেকে আশু উত্তরণ প্রয়োজন। নিশিরাতের সরকারের উচিত হবে- জনগণকে হানাহানি থেকে রক্ষা করা। প্রতিশোধের রাজনীতি থেকে দূরে রাখা।

সাবেক এই মন্ত্রী বলেন, বিগত দুই বছর যাবত আমি বার বার বলেছি- সরকারকে নিজ উদ্যোগে সৎ, সুশিক্ষিত ও দক্ষ রাজনীতিবিদদের সমন্বয়ে জাতীয় সরকার গঠন করে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে। অন্যথায় অন্ধকারে নিমজ্জিত হবে সমগ্র দেশ ও জাতি। আরও গভীর সংকটে পড়ে যাবো আমরা।

সবশেষে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে সকলের মঙ্গল কামনা করেন এই বীর মুক্তিযোদ্ধা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com