স্বাধীন বাংলাদেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা হলেন বেগম খালেদা জিয়া: মেজর হাফিজ

0

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকার আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস শেখায়। ১৯৭১ সালে মেজর জিয়ার নেতৃত্বে প্রথম শ্রেণীর সৈনিকদের সাথে থেকে রণাঙ্গনে বীরত্বের সহিত যুদ্ধ করেছেন। মেজর জিয়ার নেতৃত্বে আমরা যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি আর তারা বলছে মেজর জিয়া নাকি মুক্তিযোদ্ধাই ছিলেন না। স্বাধীন বাংলাদেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা হলেন বেগম খালেদা জিয়া। বর্তমান সরকার বিভিন্ন নাটকের মাধ্যমে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে চিকিৎসা করাটা কারো দয়া নয় এটা তার আইনগত অধিকার। এ দেশের মানুষ জনতার আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে।

গতকাল বুধবার দুপুরে ভোলা নলীনী দাস স্কুল মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ভোলা জেলা বিএনপির আয়োজনে এক জনসভায় প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম।

তিনি বলেন, বিভিন্ন সময়ে দেশে স্বৈরশাসকরা দেশটাকে স্বৈরশাসনে পরিনত করেছেন। তারা দেশে এক নায়কতন্ত্র কায়েম করে দিনের ভোট রাতে করে ক্ষমতা কায়েম করেছেন। স্বৈরশাসকের ভিট কেপে উঠতে শুরু করছে যার জন্যই আজকের ভোলার জনসমাবেশ সরকারি স্কুলে করতে দেয় নাই। দেশের অন্যায়, অপরাধ, দূর্ণীতি, ঘুম, খুন আজ আমেরিকা, জাতিসঙ্ঘসহ দেশের বাইরে প্রচার পেয়েছে, তারা রক্ষা পাবে না।

প্রশাসনের উদ্দ্যেশে মেজর হাফিজ বলেন, বস্তাপচা নেতাদের কথায় আপনারা যে অন্যায় অপরাধ করছে তা ঠিক নয়। ভালো হয়ে যান ভালো হতে সময় লাগে না। এ সরকারের সময় বেশি দিন নাই আপনারা প্রস্তুত থাকেন এদেশে আরেকটি মুক্তিযুদ্ধ হবে জনতার শক্তিই বড় শক্তি আজকের সমাবেশ তার প্রমাণ। কোনো বাধাই জনতার সমাবেশ ঠেকাতে পারে নাই।

তিনি আরো বলেন, পাশের দেশ মায়ানমারে সামরিক শাসকরা ক্ষমতা দখল করেছে। দেড় লাখ মানুষ রাস্তায় নেমে এসে আন্দোলন করছে। আওয়ামী লীগের শাসন তো সামরিক শাসনের চাইতেও খারাপ। আমরা কয়জন রাজপথে নেমে এসেছি? মিয়ানমারের তত্ত্বের লাখ মানুষ রাজপথে নেমে এসেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com