দেশের সব সমস্যার মূলে অনির্বাচিত-অবৈধ আ.লীগ সরকার: মান্না

0

বাংলাদেশে এখন যত সমস্যা আছে, সব সমস্যার মূলে রয়েছে এই অনির্বাচিত এবং অবৈধ আ.লীগ সরকার বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি এবং নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আগামী ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে।

সাংবিধানিক বাধ্যবাধকতায় দরকার হবে নতুন কমিশন গঠন। ২০২৩ সালের শেষদিকে জাতীয় নির্বাচন হতে পারে। নির্বাচন কমিশন পুনর্গঠনে দেশের বিভিন্ন দলের প্রতিনিধিদের সঙ্গে ইতোমধ্যে রাষ্ট্রপতির সংলাপ শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় নির্বাচন কমিশন গঠনের বিষয়ে মতামত জানতে চাইলে এক গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করার একটা মাত্র উপায় হচ্ছে এই সরকারকে পদত্যাগ করতে হবে। নতুন যে সরকার আসবে সেই সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করতে হবে। এই সরকার যেকোনো ফ্রমেই নির্বাচন কমিশন গঠন করুক না কেন, তারা তাদের মতো করেই নির্বাচন কমিশন গঠন করবে, যেন আবার নির্বাচনে নয় ছয় করে তারা পাশ করতে পারে। এই সরকার ক্ষমতায় থেকে কিভাবে ভালো নির্বাচন করবে সেই মতামত দেওয়ার মানেই হয় না।

দেশের জনগণকে নির্বাচনমুখী করার জন্য কোনো মতামত রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, জনগণের নির্বাচন বিমুখতা এই সরকারই তৈরি করেছে। বাংলাদেশ এখন যত সমস্যা আছে, সব সমস্যার মূলে রয়েছে এই অনির্বাচিত ও অবৈধ সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com