মমতার পেগাসাস কমিশনে স্থগিতাদেশ, সমান্তরাল তদন্তে ‘না’ সুপ্রিম কোর্টের

0

পেগাসাস নিয়ে পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে যে তদন্ত কমিশন গড়েছিলেন, তাতে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। গত অক্টোবরে পেগাসাস-কাণ্ডের তদন্তে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে শীর্ষ আদালত। অবসরপ্রাপ্ত বিচারপতি আর ভি রবীন্দ্রনের নেতৃত্বাধীন ওই কমিটিতে রয়েছেন দুই সাইবার বিশেষজ্ঞও।

শুক্রবার সুপ্রিম কোর্ট জানিয়েছে, এখন পশ্চিমবঙ্গে সমান্তরাল তদন্তের কোনও প্রয়োজন নেই। সুপ্রিম কোর্টের নজরদারিতে সিট তদন্ত করছে।

কেন্দ্রের কৌঁসুলি হরিশ সালভে এদিন পশ্চিমবঙ্গ সরকারের তদন্তে স্থগিতাদেশের আর্জি জানান। তাতে সায় দিয়েছে আদালত। ফলে অবসরপ্রাপ্ত বিচারপতি এমবি লোকুরের নেতৃত্বে যে কমিশন গঠন করেছিল নবান্ন তার কাজ আপাতত বন্ধ থাকবে। ইতিমধ্যেই সেই কমিশন তদন্ত শুরু করেছিল।

বাদল অধিবেশনের সময়ে যখন সংসদ পেগাসাস কাণ্ড নিয়ে উত্তাল তখন দিল্লী যাওয়ার আগে নবান্ন থেকে এই কমিশন গড়ার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পেগাসাসকে ডেঞ্জারাস বলে উল্লেখ করেছিলেন মুখ্যমন্ত্রী। অভিযোগ, যাদের যাদের ফোন কল রেকর্ড করা হয়েছিল এই ইজরায়েলি স্পাইওয়ারের মাধ্যমে সেই তালিকায় ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোর। মমতা বলেছিলেন, “ওরা সব কিছুতে আড়ি পাতছে। স্বামী-স্ত্রী কী কথা বলবেন তাও ওদের কাছে চলে যাচ্ছে। মাঝে কয়েক দিন নিজের মোবাইল ক্যামেরায় টেপও লাগিয়ে রাখতেন মমতা।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com