বাংলাদেশের মানুষ ফুটপাতের মন্ত্রী দেখতে চায় না: মির্জা আব্বাস

0

নোংরা লোকজন মন্ত্রিসভায় স্থান নিয়ে সচিবালয়ে অপবিত্র করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে ‘স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্যের উদ্যোগে এই আলোচনা সভা হয়। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সাবেক সামরিক শাসক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ পদত্যাগ করেন। এরপর থেকে বিএনপি এই দিনকে ‘স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস’ হিসেবে উদযাপন করে আসছে।

সভায় মির্জা আব্বাস বলেন, ‘সরকারের অধঃপতন যখন হয় কিভাবে হয়…। ফুটপাত থেকে ধরে এনে মন্ত্রী বানিয়েছে। বাংলাদেশের মানুষ ফুটপাতের মন্ত্রী দেখতে চায় না। দেশের মানুষ চোর-বাটপার দেখতে চায় না, দেশের লোকজন ঘুষখোর মন্ত্রী দেখতে চায় না, দেশের লোকজন তাদের অশ্রাব্য, অকথ্য কথাবার্তা শুনতে চায় না।’

তিনি আরও বলেন, ‘নতুন একটা জুটছে। সে এখন বিএনপির বিরুদ্ধে, বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া বিরুদ্ধে… আমার নেত্রী মুমূর্ষু রোগী, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তার বিরুদ্ধে অশ্রাব্য কটূক্তি করছে। সেই নেত্রীর পরিবার সম্পর্কে আমার নেতা তারেক রহমানের পরিবার সম্পর্কে অশ্রাব্য কটূক্তি করছে। এগুলো সহ্য করা যায় না, এগুলো আমরা সহ্য করবো না। এর প্রতিবাদ করতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। এই সমস্ত নোংরা লোকজন মন্ত্রিসভায় স্থান নিয়ে বাংলাদেশের সচিবালয়কে অপবিত্র করেছে। এগুলো বন্ধ করতে হবে।’

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলনের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নব্বইযের সাবেক ছাত্র নেতাদের মধ্যে আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মনি, খন্দকার লুৎফুর রহমান, আসাদুর রহমান খান, কামরুজ্জামান রতন, এ বি এম মোশাররফ হোসেন, যু্বদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, শ্রমিক দলের মুস্তাফিজুল করীম মজমুদার, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com