জনপ্রিয়তায় ভাটা পড়েছে ভোটযুদ্ধে আওয়ামী লীগ হিজড়ার সা‌থেও হে‌রে যায়: দুদু

0

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভোটের জনপ্রিয়তায় ভাটা পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘আওয়ামী লীগ কার সাথে লড়াই করবে? ধানের শীষ, বিএনপি, বেগম খালেদা জিয়া নাকি তারেক রহমানের সৈনিকদের সাথে? আপনারাতো নির্বাচনে হিজড়ার সাথেও হেরে যান। আর বিএন‌পির সা‌থে কিভা‌বে লড়াই কর‌বেন?’

শুক্রবার (৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দল আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, এই নিশি রাতের সরকার নির্বাচনের আগে বলেছিল প্রতিটি ঘরে ঘরে ফ্রিতে সার পৌঁছে দেওয়া হবে। আমাদের সাবেক প্রধানমন্ত্রী যিনি এখন মৃত্যুশয্যায় তিনি কিন্তু এই প্রতিজ্ঞা করে কখনো ক্ষমতায় আসেননি। তিনি প্রথম ১৯৯১ সালে সারের দাম কমিয়েছিলেন। তিনি কৃষ‌কের খাজনা মওকুফ করেছিলেন। কৃষকের সুযোগ-সুবিধা সব ব্যবস্থা করেছিলেন। যিনি কৃষকের জন্য কাজ করেছেন সেই মানুষটাকে আজ মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

সরকার দলীয় নেতাকর্মীর উদ্দেশ্যে কৃষক দলের সাবেক এই আহবায়ক বলেন, যারা শহীদ জিয়াকে হত্যা করেছিল। তারা মনে করেছিল শহীদ জিয়াকে হত্যা করলে বিএনপি থাকবে না। বিএনপি ধ্বংস হয়ে যাবে। কিন্তু তাই কি হয়েছে? এখন যারা মনে করছে ‌দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মেরে ফেললেই জনপ্রিয় সংগঠন বিএনপি ধ্বংস হয়ে যাবে তারা বোকার স্বর্গে বাস করছে। দেশনেত্রী আমাদের আদর্শের প্রতীক, স্বাধীনতার প্রতীক, গণতন্ত্রের প্রতীক। নেত্রীর ওপর অত্যাচার করছেন মানে গণতন্ত্রের উপর অত্যাচার করছেন। স্বাধীনতার ওপর অত্যাচার করছেন। তার (বেগম জিয়ার) ভালো মন্দর দায় আপনাদের।

তিনি বলেন, বিএনপি, বিএনপি’র যায়গায় থাকবে কারণ আমাদের তারেক রহমান আছেন। বেগম জিয়া ইতিমধ্যেই একজন রাষ্ট্রনায়ক তৈরি করেছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে ছাত্রদলের সাবেক সভাপতি বলেন, একটা কথা বলি মনোযোগ দিয়ে শুনুন। আমরা কার সাথে লড়াই করব? হাসিনার সাথে? আওয়ামী লীগের সাথে? নৌকার সাথে? তারাতো নির্বাচনে হিজড়ার সাথেও হেরে যায়। এরা নাকি ভোটের রাজা। আসলে তারা হলো রাতের ভোটের রাজা। দিনের ভোটে ফকির।

কৃষক দলের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, কৃষক দলের আজকের এই প্রোগ্রাম দেখে আমার মন ভরে গেছে। এক কৃষক দল যদি শক্ত করে দাঁড়াতে পারে তাহলে ছাত্রদল, যুবদল ও অন্যান্য অঙ্গ সংগঠন এর দরকার হবে না। সরকার পতনে এরাই যথেষ্ট।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মনকে আরও ঐক্যবদ্ধ করতে হবে। একে অপরের ভালোবাসা আরো বাড়াতে হবে। তাহলে আমরা বিশ্বাস করি খুব তাড়াতাড়ি বেগম খালেদা জিয়াকে বের করে আনতে পারবো।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের গৌতম চক্রবর্তী, মোশাররফ হোসেন, গোলাম হাফিজ কেনেডী প্রমুখ বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com