খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ ‘উন্নত রাজনৈতিক সংস্কৃতি’র জন্য ইতিবাচক হবে

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছে দেশের ২৩ জন বিশিষ্ট নাগরিক। তারা মনে করেন, ‘সরকার এ ধরনের মানবিক দৃষ্টিভঙ্গি দেখালে তা উন্নত রাজনৈতিক সংস্কৃতি সৃষ্টির জন্যও ইতিবাচক ভূমিকা রাখবে।’

বুধবার (১ ডিসেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

বিবৃতিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক স্বপন আদনান, আলোকচিত্রী শহিদুল আলম, অধ্যাপক পারভীন হাসান, অধ্যাপক ড. আসিফ নজরুল, অধ্যাপক ড. শাহনাজ হুদা, মানবাধিকার কর্মী শিরিন প হক, নূর খান লিটন, রেহনুমা আহমেদ, হানা শামস আহমেদ, নারী নেত্রী ফরিদা আখতার ও ডা. নায়লা জেড খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ড. নাসরিন খন্দকার, মির্জা তাসলিমা সুলতানা ও অধ্যাপক সাঈদ ফেরদৌস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাইদুল ইসলাম, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গবেষক রোজিনা বেগম, সংস্কৃতিকর্মী অরূপ রাহী, সাংবাদিক সায়েদা গুলরুখ, সমাজকর্মী নাসের বখতিয়ারের নাম উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুসারে, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন আশংকাজনক পর্যায়ে রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন দুরারোগ্য রোগে ভুগছেন এবং করোনায় আক্রান্ত হওয়ার পর তার অবস্থার ক্রমেই আরও অনেক অবনতি হয়েছে।

‘সরকারের কাছে বেগম জিয়ার পরিবার সুচিকিৎসার জন্য তাকে অবিলম্বে বিদেশে পাঠানোর সুযোগ দেওয়ার অনুরোধ করেছে। আমরা সরকারকে এই অনুরোধ সহৃদয়তার সাথে বিবেচনা করে খালেদা জিয়াকে অনতিবিলম্বে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি’, বিবৃতিতে উল্লেখ করেন ২৩ নাগরিক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com