আওয়ামী লীগ সরকারের পেছনে জনগণ নেই: টুকু

0

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা না করা হলে রাজপথেই এর সমাধান করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। গতকাল শনিবার নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক গণঅনশন কর্মসূচিতে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান নামে একটা রাষ্ট্র হয়েছিলো। যে রাষ্ট্র আমাদের সবকিছু হরণ করে নিয়েছিলো। সেই রাষ্ট্রে যে দখলদার ক্ষমতাশীনরা ছিলো তাদরেকে উৎখাত করার জন্য বাংলাদেশের মানুষ দীর্ঘ ২৫ বছর সংগ্রাম করে মুক্তিযুদ্ধ করেছিলো। সেই মুক্তিযুদ্ধের আহবান করেছিলেন মেজর জিয়াউর রহমান। ওনি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, দেশকে মুক্ত করেছিলেন।

তিনি বলেন, আজকে আমরা দেখতে পাচ্ছি পাকিস্তানের মতো একটি দখলদার সরকার এসেছে। এই দখলদার সরকারকে টিকিয়ে রেখেছে বাংলাদেশের কিছু আমলা, শান্তি রক্ষা বাহিনীর কিছু অফিসার। আজকে বাংলাদেশকে এই দখলদার সরকারের হাত থেকে মুক্ত করার জন্য আমাদেরকে কঠোর আন্দোলন করতে হবে। ২৫ বছর আন্দোলন করে যেভাবে পাকিস্তানিদের সড়ানো হয়েছিলো, আজকে সময় এসেছে এই দখলদার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াবার।

টুকু বলেন, এই সরকারের পেছনে জনগণ নেই। যে আমলারা এই সরকারকে টিকিয়ে রেখেছেন, যে পুলিশ এই সরকারকে টিকিয়ে রেখেছেন তাদেরকে বলছি, আপনারা সাবধান হয়ে যান। আমরা বিগত দিনে দেখেছি আন্দোলনের ফলে সরকার পতনের পরে কতো আমলা পালিয়ে গেছে, কতো পুলিশ তার ইউনিফর্ম খুলে পালিয়ে গেছে। সেই দিন সামনে আসছে। পরিশেষে আমি বলতে চাই, অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা না করা হলে রাজপথেই এর সমাধান হবে ইনশাআল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com