আমরা ১৫ আগষ্টের মতো লেজ গুটিয়ে পালায়নি নেতার লাশ রেখে, হুংকার দিয়ে মাঠে ছিলাম: গয়েশ্বর

0

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা যেনো ভাবি আজকে শুরু করলাম। যতোক্ষণ পর্যন্ত সফল না হবো ততক্ষণ আমাদের চলার গতি থামবে না। এটা তীব্র থেকে তীব্র হবে। মাঠ বলে দিবে কখন কী করতে হবে। আপনার তাই করবেন।

সব সময় নেতারা নির্দেশ দেয়ার সময় নাও পেতে পারে, কোন জায়গায় কোন পরিস্থিতি মোকাবেলা করবেন সেটা নিজের বুদ্ধি বিবেচনা দিয়ে করতে হবে। আর যারা যেখানকার দায়িত্বে আছেন দয়া করে স্ব স্ব দায়িত্ব পালন করার জন্য স্ব স্ব এলাকায় অবস্থান করুন। আমাদের সংগ্রাম শুরু।

গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের বেগম খালেদা জিয়া মুক্তি ও বিদেশের উন্নত চিকিৎসার দাবিতে গণ-অনশনে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, আমরা বলছি পুলিশ এ সরকার টিকিয়ে রাখছে। কোনো কালে পুলিশ কোনো সরকারকে টিকিয়ে রাখতে পারে নাই। আমি আপনি যদি চাই, তাহলে সরকার যাবে। আর আমি আপনি যদি না চাই, পুলিশ দিয়ে সরকার টিকে থাকে না।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় আজকে বড় বাধা আইনের নয়। আজকে বড় বাধা খালেদা জিয়ার জন্য শেখ হাসিনা। তিনি যদি তার কৃতকর্মের জন্য এবং দায় মুক্তির জন্য নেত্রীর চিকিৎসার ব্যাপারে বাধা না দিয়ে সরকার হিসেবে দায়িত্ব পালন করেন। তার মনে করতে হবে তিনি তার ভবিষ্যতের জন্য কোনো ভালো কাজ করছেন। আর তিনি যদি ভেবে থাকেন খালেদা জিয়া নাই আর কোনো ভয় নাই।

খালেদা জিয়ার জীবনে যদি কোনো দুর্ঘটনা ঘটে শেখ হাসিনা আপনি বোধহয় এক ঘণ্টা বাংলাদেশে ঠিকে থাকতে পারবেন না। এটা বিএনপি লাগবে না। বাংলাদেশের জনগণ ছাড়বে না। জিয়াউর রহমানের হত্যার পর বাংলাদেশের মানুষ পালিয়ে যায়নি। বিএনপির নেতাকর্মীর পালিয়ে যায়নি। সেদিনকার গণজাগরণের মাঝে সামরিক বাহিনী ক্ষমতা নেয় নাই। ক্ষমতা রেখে গেছে। জিয়াউর রহমানের লাশ তারা ঢাকা এনে দিতে বাধ্য হয়েছিল। আমরা সে যুদ্ধার দলের অনুসারি।

আমরা ১৫ আগষ্টের মতো লেজ গুটিয়ে পালাই নাই; নেতার লাশ রেখে। আমরা হুংকার দিয়ে মাঠে ছিলাম।

গয়েশ্বর বলেন, এখানে অনেকে অর্ডার দেন। যারা করতে পারে তাদের অর্ডার লাগে না। আর যারা পারে না তারা অর্ডার দিলেও পারে না। আপনি গিয়ে করেন খালেদা জিয়ার জন্য। যুবদল নামেন, ছাত্রদল যার যার প্রোগ্রাম দেন, কে মানা করেছে? সুতরাং যে পারেন করেন, যে না করেন কইরেন না। যারা পারেন তাদের করতে দেন। যারা যে যে এলাকায় দায়িত্ব নিয়েছেন স্ব স্ব এলকায় দায়িত্ব পালন করতে যান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com