খালেদা জিয়ার কিছু হলে এর দায়ভার আজীবন আ.লীগকে বহন করতে হবে: সংসদে সিরাজ

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করে বিএনপির সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, অন্তত মানবিক কারণে খালেদা জিয়াকে দু’একদিনের মধ্যে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক। ম্যাডামের একটা কিছু হয়ে গেলে এর দায়ভার আজীবন আওয়ামী লীগকে বহন করতে হবে। কিন্তু আইনমন্ত্রী আনিসুল হক তার এ দাবিকে নাকচ করে দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে এ কথা বলেন তিনি। এসময় সংসদের সভাপতিত্বে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তার এ বক্তব্যের সময় সংসদে উপস্থিত আওয়ামী লীগের নারী সংসদ সদস্যসহ অন্যরা হইচই শুরু করেন। স্পিকার তাদের উদ্দেশ্যে বলতে থাকেন, আস্তে আস্তে মাননীয় সংসদ সদস্যরা।

বগুড়া-৬ থেকে নির্বাচিত গোলাম মোহাম্মদ সিরাজ এর আগে স্পিকারকে উদ্দেশ্য করে বলেন, আপনি জানেন, আমি বগুড়ার সংসদ সদস্য। আমাদের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়া যিনি এ আসন থেকে বার বার নির্বাচিত হয়েছেন। তিন তিনবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন যিনি, যার জীবনে কখনোই নির্বাচনে হারেননি, যার জন্য দেশবাসীর দোয়া করছেন। আমি শুনতে পাই বগুড়াসহ সারা দেশের মানুষের কান্না। বিশেষ করে পোস্ট কোভিডের পর ম্যাডাম জিয়ার শারীরিক অবস্থা ক্রমান্বয়ে অবনতির দিকে যাচ্ছে, যা তাকে দিনে দিনে মৃত্যু মুখে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, তাকে বিদেশে চিকিৎসা করানোর জন্য নেত্রীর পরিবার থেকে পাঁচবার আবেদন করা হয়েছে। দল থেকে বারবার আবেদন করা হয়েছে। আমাদের আবেদন অতি দ্রুত জামিন দিয়ে দু’একদিনের মধ্যেই ম্যাডামকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হোক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com