কেউ পা‌লি‌য়ে বাঁচ‌তে পার‌বেন না, সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে এগোতে হবে, নেতাকর্মী‌দের‌কে দুদু

0

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন,‌ কেউ য‌দি মনে করে পালিয়ে দূরে গিয়ে বাঁচা যাবে, তাহলে ভুল ভাবছেন, বাঁচ‌তে পার‌বে না। আজ হয়তো আমাকে নেবে কাল আপনাকে বা অন্য কাউকে নেবে। সেজন্য সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে সঠিক পথে সঠিক রাস্তায় এগিয়ে যেতে হবে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর)  জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে, মওলানা আবদুল হামিদ খান ভাসানী’র ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমি নিশ্চিত যদি মাওলানা ভাসানী বেঁচে থাকতেন তাহলে এখন যে অন্যায় অবিচার নির্মমতা, ভয়ঙ্কর যে লুটপাট তার বিরুদ্ধে তিনি গর্জে উঠতেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলখানায় থাকতেন না। অনেক আগেই মাওলানা ভাসানীর হুংকারে তিনি বেরিয়ে আসতেন। এটা আমাদের দৈন্যতা রাজনীতির।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমি কাউকে ছোট করছি না। আমাদের যে রাজনীতির দৈন্যতা, স্বপ্নের দৈন্যতা, আমাদের দেশনেত্রী যিনি বাংলাদেশের অহংকার তিনি তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন। আর আমরা কার্যকরভাবে কোন ভূমিকা পালন করতে পারছিনা। মাওলানা ভাসানী যদি থাকতেন আশার প্রদীপ হয়তো জ্বালাতেন।

কৃষক দলের সাবেক এই আহ্বায়ক বলেন, আমাদের পূর্বসূরী যারা মাওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, একেএম ফজলুল হক, ওনারা স্বাধীনতার প্রশ্নে গণতন্ত্রের প্রশ্নে কখনো আপস করেন নাই। আমরা যদি তাদের উত্তরসূরি হই। তাহলে সেই চিন্তাকে, তা‌দের স্বপ্নকে আমাদেরকে ধারণ করতে হবে। তাহলে তাদের প্রতি সত্তিকারের সম্মান ও শ্রদ্ধা জানানো হবে।

তিনি বলেন, মাওলানা ভাসানী, শহীদ জিয়াউর রহমান এর যে অবদান তার ন্যূনতম ইতিহাস এখন নাই। পাঠ্যবই ও নাই। এক ভয়ঙ্কর নষ্ট সময়ের মধ্যে আমরা অতিবাহিত করছি।

বিএনপি’র নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পালিয়ে বাঁচা যাবে না। আমরা যদি একে অপরকে মনে করি পালিয়ে দূরে গিয়ে বাঁচা যাবে এটা হবে না। আজ হয়তো আমাকে নেবে কাল আপনাকে বা অন্য কাউকে নেবে। সেজন্য সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে সঠিক পথে সঠিক রাস্তায় এগিয়ে যেতে হবে।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন─ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com