কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

0

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৬ নভেম্বর) এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, হাসান আজিজুল হক কেবলমাত্র একজন প্রখ্যাত কথাসাহিত্যিকই ছিলেন না, তিনি ছিলেন প্রগতিশীল চিন্তা ও আন্দোলনের অন্যতম পথিকৃত।

হাসান আজিজুল হকের মৃত্যুতে দেশ সত্যিকারের একজন বরেণ্য সাহিত্যিককে হারালো, যার অভাব সহজে পূরণ হবার নয় বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তার উপন্যাসে অন্যায়, অবিচার ও জনসমাজে বিদ্যমান নানা অভিঘাতের তীব্র প্রতিফলন দেখা যায়। তার লেখনি শাণিত ও মনণঋদ্ধ। পৃথিবী থেকে তার চিরবিদায় বাংলাসাহিত্যের জন্য এক বড় ধরনের ক্ষতি। ব্যক্তিজীবনে আন্তরিক, সজ্জন ও বিনয়ী হাসান আজিজুল হকের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।

খ্যাতিমান কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও রাকসুর সাবেক ভিপি রুহুল কবির রিজভী। তিনি বলেন, তিনি যে রাজনৈতিক মতবাদেই বিশ্বাসী হোন না কেন, শিক্ষক হিসেবে ছিলেন ছাত্রবৎসল, সর্বজনীন ও দলমতের ঊর্ধ্বে। কথাসাহিত্যিক, ঔপন্যাসিক, প্রাবন্ধিক ও কলামিস্ট হিসেবে তার অবদান বাংলা ভাষাকে একটি বিশেষ মাত্রা দিয়েছে। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com