জনগণ যদি মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে আ.লীগ পরাজিত হবে: নজরুল

0

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি সেই দল যে দলের কাছে আপনারা বারবার পরাজিত হয়েছেন। এবং কাল যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে‑ তাহলে আবার পরাজিত হবেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, পররাষ্ট্র নীতি যখন নতজানু হয়, যখন দেশের মানুষের স্বার্থ উপেক্ষিত হয়, যখন গণতন্ত্র আক্রমণের শিকার হয় তখন এই গণতন্ত্র, আত্মমর্যাদা এবং জনগণের কল্যাণের জন্য আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম তা প্রশ্নের সম্মুখীন হয়। এটা ভাবতে হয়‑ স্বাধীন বাংলাদেশটা কার।

তিনি আরও বলেন, আজকে যে আলোচ্য বিষয়টি ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ এই প্রশ্নের কারণ আমরা ভোটের অধিকার হারিয়েছি। দলীয় প্রশাসন এবং কোন কোন নির্বাচন কমিশনের পক্ষপাতমূলক আচরণের কারণে এই অবস্থার সম্মুখীন হচ্ছি।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি তাদের আন্দোলনে নামা ফরজ হয়ে গেছে এবং এই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকবে। দুর্বার আন্দোলন এই সরকারকে পরাজিত করবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন,  ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র চেয়ারম্যান কে এম আবু তাহের, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীমসহ অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com