দুর্নীতি, লুটপাট ও জনগণকে শোষণের মাধ্যমে সরকার ভ্যাম্পায়ারে পরিণত হয়েছে: সালাম

0
জনগণের ভোট ছাড়া সৃষ্ট সরকার কখনো জনকল্যাণে কাজ করে না। নির্যাতন, নিপীড়ণ আর শোষণই হয় তাদের কাজ। দুর্নীতি, লুটপাট ও জনগণকে শোষণের মাধ্যমে এই সরকার আজ ভ্যাম্পায়ারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।
আজ (০৯ নভেম্বর) ঢাকা মহানগর দক্ষিণের সবুজবাগ থানার ৭৩ ও ৭৪ নং ওয়ার্ড বিএনপি’র কর্মীসভায় প্রধান অতিথি’র বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, ভ্যাম্পায়ার যেমন মানুষের দেহের রক্ত চুষে খায়, এই সরকারও তেমনি বাংলাদেশের জনগণকে প্রতিনিয়ত সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য বাড়িয়ে এবং মেগা প্রজেক্টের দুর্নীতির মাধ্যমে শোষণ করে যাচ্ছে। তিনি বলেন, দরিদ্র মানুষ আরো দরিদ্র হচ্ছে, মোটা তাজা হচ্ছে আওয়ামী লুটেরা শ্রেণী। তিনি এর বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে সকল শ্রেণী, পেশা, দলমতের মানুষের ঐক্য গড়ে তোলার তাগিদ দেন।
ওয়ার্ড বিএনপি’র কমিটি সমূহ পূণর্গঠনের লক্ষ্যে গঠিত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাংগঠনিক টীম-৩ এর প্রধান ও নগর যুগ্ম আহবায়ক আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব।
বিশেষ অতিথি’র বক্তব্যে আফরোজা আব্বাস বলেন, দেশের মানুষ এখন আওয়ামী ফ্যাসিষ্ট সরকারের নির্যাতন-নিপীড়ণে জর্জরিত। আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসন থেকে মুক্তি পেতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম উর্ধগতিতে দেশের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের এখন ত্রাহি ত্রাহি অবস্থা। এর ওপর সম্প্রতি জ্বালানী তেলের মূল্য বৃদ্ধিতে মানুষ এখন দিশেহারা। কারণ এই জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উপরও এর প্রভাব পড়বে। রাষ্ট্র পরিচালনার সকল ক্ষেত্রে ব্যর্থ এই সরকার এখন উন্মাদের মতো জনগণকে শোষণ করতে শুরু করেছে। এই ভয়াবহ অবস্থা থেকে নিস্তার পেতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু।
বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা এ্যাডভোকেট ফারুকুল ইসলাম, গোলাম হোসেন, আরিফা সুলতানা রুমা, আ ন ম সাইফুল্লাহ খালেদ রাজনসহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।
প্রধান বক্তা রফিকুল আলম মজনু তার বক্তব্যে বলেন-দুর্নীতিবাজ এই সরকারের পায়ের নীচে মাটি নেই। জ্বালানী তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতিতে মানুষের আজ নাভিশ্বাস উঠেছে। শ্রমজীবি মেহনতি মানুষ আজ মুক্তির পথ খুঁজছে। অচিরেই দেশবাসীর মুক্তির প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণবিপ্লবের মাধ্যমে এই সরকারের বিদায় ঘন্টা বাজবে।
বিশেষ অতিথি’র বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র নেতাকর্মীরা সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে জনগণকে সাথে নিয়ে বর্তমান নিষ্ঠুর কর্তৃত্ববাদী সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত। এই সরকারের পতন অত্যাসন্ন বলেও তিনি মন্তব্য করেন।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com