মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালনে বিএনপির কমিটি

0

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। এ লক্ষ্যে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে আহ্বায়ক ও শামসুজ্জামান দুদুকে সদস্য সচিব করে ‘মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ গঠন করা হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) বিকালে বিএনপির দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন—মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, অ্যাডভোকেট মীর মোহম্মদ নাসির উদ্দিন, অ্যাডভোকেট আবদুস সালাম পিন্টু, মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সাবিহ উদ্দিন আহমেদ, আমান উল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, মশিউর রহমান, গাজী মাযহারুল আনোয়ার, এম এ কাইয়ুম, গোলাম আকবর খন্দকার, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, নজমুল হক নান্নু, আফজাল এইচ খান, আবদুস সালাম, আফরোজা বেগম রিতা, রুহুল কবির রিজভী, মজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

প্রসঙ্গত, মওলানা আবদুল হামিদ খান ভাসানী ১২ ডিসেম্বর, ১৮৮০ সালে জন্মগ্রহণ এবং ১৭ নভেম্বর, ১৯৭৬ সালে মৃত্যুবরণ করেন। তিনি ব্রিটিশ ভারতের অন্যতম তৃণমূল রাজনীতিবিদ ও গণআন্দোলনের নায়ক, যিনি জীবদ্দশায় ১৯৪৭ সালে সৃষ্ট পাকিস্তান এবং ১৯৭১ সালে বাংলাদেশের রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি বাংলাদেশের মানুষের কাছে ‘মজলুম জননেতা’ হিসেবে পরিচিত।

মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির একাধিক সদস্য জানান, ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা ও টাঙ্গাইলে নানা আয়োজন করা হবে। এর মধ্যে থাকবে সেমিনার, আলোচনা সভা ও মাজার জিয়ারতসহ বিভিন্ন কর্মসূচি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com