জ্বালানি তেলের দাম না কমলে চলবে পণ্য পরিবহন ধর্মঘট

0

পূর্বঘোষণা ছাড়া জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে ডাকা ধর্মঘট প্রত্যাহার না করে তিন দফা দাবি ঘোষণা করেছে বাংলাদেশ কাভার্ডভ্যান-ট্রাক-প্রাইম মুভার পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশন। রোববার বিকাল ৪টায় রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি তুলে ধরেন সংগঠনটির অতিরিক্ত মহাসচিব আব্দুল মোতালেব।

লিখিত বক্তব্যে আব্দুল মোতালেব বলেন, জ্বালানি তেল (ডিজেল ও কেরোসিন) এর বর্ধিত মূল্য প্রতি লিটারে ১৫ টাকা প্রত্যাহার; যমুনা ও মুক্তারপুর সেতুর বর্ধিত টোল প্রত্যাহার; দেশের সিটি করপোরেশন ও পৌরসভাগুলো কর্তৃক পণ্য পরিবহনযানের ওপর টোলের নামে চাঁদাবাজি বন্ধ করা।

এই তিন দফা দাবিতে ট্রাক, কাভার্ডভ্যান, প্রাইম মুভার-টেইলার, মিনিট্রাক ও পিকআপ ভ্যানের চলমান কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সারাদেশে পণ্যপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

এক প্রশ্নের জবাবে মোতালেব বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর পর আমরা ধর্মঘট ডেকেছি। এখন আমরা প্রতিদিন পোশাক পড়ে প্রস্তুত থাকি। অথচ কেউ আলোচনার জন্য আমাদের ডাকে না।

সংগঠনটির মহাসচিব বলেন, অযৌক্তিকভাবে সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের অবিভাবক। আমরা বিষয়টি সমাধানের জন্য তার বাসায় গিয়েছি। তিনি আমাদের কথা শুনেছেন। তিনি বলছেন, প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে আমাদের সিদ্ধান্ত জানাবেন। কিন্তু এ বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি।

 সূত্র : ইউএনবি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com