তরিকুল সারা জীবন দেশ ও জাতির কল্যাণের জন্য সংগ্রাম করে গেছেন: টুকু

0

সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, তরিকুল ইসলাম মানুষের সুখে-দুঃখে, বিপদে-আপদে, সংশয়-সংকটে তাদের কাছে ছুটে যেতেন। সারা জীবন দেশ ও জাতির কল্যাণের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন নির্ভীক। সত্য কথা বলতে পিছপা হননি। তার জীবন কখনও মসৃণ ছিল না। তিনি ছিলেন ইতিহাসের মাইলস্টোন। বাংলাদেশের রাজনৈতিক আইডল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর জেলা বিএনপির আয়োজনে জেলা পরিষদ মিলনায়তের অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন টুকু।

টুকু আরো বলেন, ইতিহাস হাইজ্যাকের দেশ এখন বাংলাদেশ। কিন্তু ইতিহাস কখনো বানানো কথা বলে না। ইতিহাস সঠিক কথা বলে। যুদ্ধ করে আমরা স্বাধীন হলেও আজো মানুষ ভোটের অধিকার পায়নি।

তিনি বলেন, তরিকুল ছিলেন জাতীয়তাবাদী শক্তির বটবৃক্ষ। তার রেখে যাওয়া পথ ধরে আমরা চলবো। সে পথে আছে আলো, সে পথে আছে মুক্তি। আজকের এ দিনে তার আদর্শ ধারণ করে আমরা রাজপথে থাকবো। রাজপথ প্রকম্পিত করে এ সরকারকে পদদলিত করে ফিরিয়ে দেবো জনগণের ভোটের অধিকার।

স্মরণসভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সৈয়দ মেহেদি হাসান রুমি, বিএনপি খুলনা বিভাগীয় সংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।

বক্তরা বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে মানুষের নার্ভিশ্বাস উঠছে। আবারো ডিজেলের দাম বাড়িয়েছে। দেশের সাধারণ মানুষ দিশেহারা। বাস-ট্রাক মালিকরা হয়তো ভাড়া বাড়িয়ে রাস্তায় গাড়ি নামাবে। এ বাড়তি ভাড়ার ঘানি টানতে হবে জনগণকে। কিন্তু ফ্যাসিবাদী এ সরকারের বিরুদ্ধে তারা আজ কথা বলতে পারছে না।

স্মরণসভায় সভাপতিত্ব করেন তরিকুল ইসলামের মৃত্যুবাষিকী উদযাপন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জাফর সাদিক। তরিকুল ইসলামের সহধর্মিনী যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম ও তার কনিষ্টপুত্র বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত এ সময় উপস্থি ছিলেন।

স্মরণসভায় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেয়র মনিরুজ্জামান, সাবেক এমপি মফিকুল ইসলাম তৃপ্তি, কেশবপুর বিএনপির আহ্বায়ক আবুল হোসেন আজাদ, যশোর জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য সাবিরা নাজমুর মুন্নি, অভয়নগর বিএনপির আহ্বায়ক ফরাজী মতিয়ার রহমান, প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট মোহাম্মাদ ইসহক, আব্দুস সালাম আজাদ, যশোর নগর বিএনপির আহ্বায়ক সাবেক মেয়র মারুফুল ইসলাম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com