সরকার সাধারণ মানুষের সাথে দমণমূলক আচরণ করছে: মির্জা ফখরুল

0

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার তাদের পকেট ভারী করার জন্য, তাদের ব্যবসা বাড়ানোর জন্য, তাদের লাভ বাড়ানোর জন্য ডিজেলসহ বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। কারণ এই সরকার নির্বাচিত সরকার নয়, তাদের দায়দায়িত্ব নেই, কোথাও জবাবদিহি করতে হয় না, সংসদে জবাবদিহি করতে হয় না।

গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে ঠাকুরগাঁও শহরের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপির সহ সভাপতি আল মামুন, সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমিন সহ বিএনপি অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার জ্বালনি তেলের দাম অস্বাভাবিক ভাবে বাড়িয়ে দিয়েছে। একদিকে যখন দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে হিমশিম খাচ্ছেন ঠিক সেই সময় স্বাভাবিক ভাবেই জ্বালনি তেলের দাম বৃদ্ধিতে দ্রব্যমূল্য আরো বেড়ে যাবে। বিদ্যুতের দাম প্রতিবছর বাড়াতে সাধারণ ভোক্তাদের জন্য অসহনিয় অবস্থা সৃষ্টি করেছে। হঠাৎ করে টিসিবি পণ্যের দামও বাড়িয়ে দেয়া হয়েছে। সাধারণ মানুষের উপর এই নির্যাতন আরো বাড়িয়ে দেয়া হলো।

মির্জা ফখরুল আরও বলেন, সরকার পণ্যের দাম বাড়িয়ে জনগণের ওপর জুলুম করছে। এতে অর্থনীতিতে প্রচণ্ড রকমের চাপ সৃষ্টি হবে এবং সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা কমে যাবে। ইতোমধ্যে ট্রাক শ্রমিক সংগঠনগুলো ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে যে আন্দোলনের ডাক দিয়েছে সেখানে আমাদের সমর্থন থাকবে।

তিনি বলেন, সবকিছুর দাম বাড়িয়ে এই সরকার সাধারণ মানুষের সাথে দমণমূলক আচরণ করছে। এতে বিএনপি মনে করে দেশের সামগ্রিক অর্থনীতির উপর প্রচণ্ড চাপ সৃষ্টি হবে, মানুষের আয় কমে যাবে এবং এদেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে বিএনপির দলীয় কর্মসূচি পরবর্তীতে জানানো হবে বলে সাংবাদিকদের জানান মির্জা ফখরুল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com