গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য খোকা দেশবাসীর নিকট অমলিন হয়ে থাকবেন: ফখরুল

0

বিএনপি নেতা প্রয়াত সাদেক হোসেন খোকা মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য দেশবাসীর নিকট অমলিন হয়ে থাকবেন বলে উল্লেখ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সাদেক হোসেন খোকা ছিলেন ‘৭১ এর রণাঙ্গনের বীর গেরিলা মুক্তিযোদ্ধা, দেশমাতৃকার মুক্তির জন্য তার অবদান জাতি স্মরণ করবে। মহান মুক্তিযুদ্ধে ঢাকায় তার নেতৃত্বে পাকবাহিনীর বিভিন্ন আস্তানায় গেরিলা আক্রমণ পাকিস্তানীদের ভীত কাঁপিয়ে দিয়েছিল। দৃঢ় হয়েছিল মুক্তিযোদ্ধাদের মনোবল।

তিনি আরও বলেন, এসব গেরিলা আক্রমণের সংবাদে বাংলাদেশের মানুষের মরণপণ যুদ্ধের কথা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছিল। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষ ভয়াবহ দুঃশাসনের কবলে নিপতিত, এই অবস্থায় নানা প্রতিকুল পরিস্থিতির মুখোমুখি হয়েও স্থির লক্ষ্যে এগিয়ে যাওয়ার নির্ভীক নেতা ছিলেন সাদেক হোসেন খোকা।

মির্জা ফখরুল বলেন, সাদেক হোসেন খোকা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক, একজন দক্ষ সংগঠক হিসেবে ঢাকা মহানগর বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে ভূমিকা পালন করেছিলেন। ফ্যাসিবাদী শাসকদের ভয়াবহ দুঃশাসন মোকাবিলায় সাদেক হোসেন খোকার মতো পূর্ণাঙ্গ ও ত্যাগী রাজনীতিবিদের পৃথিবী থেকে প্রস্থান রাজনৈতিক অঙ্গনের জন্য বিরাট শূন্যতা। আমি সাদেক হোসেন খোকার রুহের মাগফিরাত কামনা করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com