সকলকে ভয় উপেক্ষা করে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে: মির্জা আব্বাস

0

বিএনপির করা মিটিং-মিছিল সরকারের ক্ষতির জন্য নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলছেন, আমাদের মিছিল মিটিং থেকে সরকারের শিক্ষা নেওয়া দরকার। আমরা কি বলছি, কি বলতে চাই। সেখান থেকে কোন কথা দেশের কাজে আসবে কিনা, সেটা সরকারকে বুঝতে হবে। সমালোচনা ও মিছিল করলেই সরকার গোস্বা করে, রাগ হয়ে যায়। আর আমাদের ছেলেপেলেদের পিটায়। আরে ছেলেপেলেদের পিটিয়ে কি মানুষের মুখ বন্ধ করা যাবে। খাওয়ার জন্য যেমন মুখ দরকার আছে, তেমনি কথা বলার জন্য মুখের দরকার আছে।

গতকাল রোববার (৩১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্র দল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধন থেকে এসব কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, বাংলাদেশ সরকারের কোন লাজ-লজ্জা আছে বলে মনে হয় না। এত কথা, এত প্রতিবাদ তাও এই সরকারের লাজ লজ্জা হয় না। ক্ষমতায় টিকে থাকার জন্য মানুষ খুন করছে, গুম করছে। কিন্তু এদেশের জনগণ এটি আর হতে দেবে না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে এই নেতা বলেন, টেলিভিশনে দেখলাম বাজারে কোন খাদ্য দ্রব্যের অভাব নেই। যা চাইবেন সব আছে বাজারে। কিন্তু দাম বেশি। যার ফলে মানুষ কিনতে পারছে না। রিজার্ভ চুরি হলে পাগল অর্থমন্ত্রী বললেন ৪ হাজার কোটি টাকা, ৮ হাজার কোটি টাকা কোন টাকা না। কিন্তু অন্য পক্ষ, যার খেটে খাওয়া মানুষ তাদের কাছে ১ টাকাও অনেক টাকা। কিছুদিন আগে সরকারি কর্মচারীদের মহার্ঘ্য ভাতা দিয়ে থামিয়ে দেওয়া হয়েছে। মূল্য বৃদ্ধির আচ যেন তাদের গায়ে না পড়ে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি’র হাজার হাজার কর্মী যে ডাকের অপেক্ষায় আছে, সেই ডাক দিলে এমন আন্দোলন হবে তাতে সরকার ক্ষমতায় থাকতে পারবে না। আপনাদের সকলকে ভয় উপেক্ষা করে সেই আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com