সরকারি প্রতিষ্ঠান দিয়ে সরকার ক্ষমতায় থাকতে চায়: মির্জা আব্বাস

0

সরকারি প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকতে চায় মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এজন্যই সরকার ভোটের কথা ভাবে না, জনগণকে তোয়াক্কা করে না।

তিনি বলেছেন, আমরা মিছিল-মিটিং করি, এ থেকে সরকারকে বুঝতে হবে- কী করতে হবে। সমালোচনা করলে সরকার রাগ করে। আমাদের ছেলেদের পেটানো হয়। এভাবে করলে কি মুখ বন্ধ করা যাবে।

রোববার (৩১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়বাদী ছাত্রদল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আজকে টেলিভিশনে দেখলাম, বাজারে খাদ্যদ্রব্যের কোনো অভাব নাই। কিন্তু টাকার পরিমাণটা একটু বেশি। বাজারে সব পাবেন, কিন্তু দাম বেশি।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দাম বাড়লো কেন? এটা শুভঙ্করের ফাঁকি হয়ে গেছে। বাংলাদেশের রিজার্ভ নাকি ৪৬ বিলিয়ন ডলার। অথচ সরকার ১৫ শতাংশ বাড়িয়ে বলেছে। আসলে রিজার্ভ কমে আসছে। কারণ, রিজার্ভ ভেঙে জাতিকে রক্ষা করতে হচ্ছে। দেশের রিজার্ভ থেকে হাজার কোটি টাকা হাওয়া। একটা পক্ষের কাছে হাজার হাজার কোটি টাকা কিছু না। কিন্তু যারা খেতে পায় না, তাদের কাছে এক টাকাও অনেক। বাংলাদেশে অভাব একটা সীমার মধ্যে ছিলো, এখন অসীম হয়ে গেছে। এখন গ্যাস-বিদ্যুতের গায়েবি বিল হয়।

সরকারি প্রতিষ্ঠান দিয়ে সরকার ক্ষমতায় থাকতে চায়: আব্বাস

তিনি বলেন, ধান্ধাবাজি করার যত সুযোগ আছে, সব করছে সরকার। সবচেয়ে বড় চুরির জায়গা এখন স্বাস্থ্য মন্ত্রণালয়। যেখানে মাল না কিনলেও টাকা দেওয়া হয়।

সরকার চড়া সুদে বিদেশ থেকে যে ঋণ নিয়েছে, ২০২২ সাল থেকে তা পরিশোধ করতে হবে। তা না পারলে দেশের মানুষ বিপাকে পড়বে। এ নিয়ে আমরা সবাই চিন্তিত।

মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com