সরকার ভিন্নমতাবলম্বীদের দমিয়ে রাখতেই খুন গুম ঘটাচ্ছে: ড. খন্দকার মোশাররফ হোসেন

0
বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্র বিরোধী এই সরকার গায়ের জোরে দেশ চালাচ্ছে। আর এই ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাতে হলে, ভিন্নমতাবলম্বী যারা আছে তাদের যেভাবেই হোক দমিয়ে রাখতে হবে। তারই প্রক্রিয়া হিসেবে খুন, গুম, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সবই ঘটানো হচ্ছে।
গতকাল শনিবার (৩০ অক্টোবর), বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে নাগরিক ফোরাম আয়োজিত ‘মানবাধিকার ও আইনের শাসন: প্রেক্ষিত ২৮ অক্টোবর’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
২০০৬ সালের ২৮ অক্টোবরের লগি বৈঠার আন্দোলনে দেশি-বিদেশি ষড়যন্ত্র কাজ করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, লগি বৈঠার আন্দোলনের দিন মানবাধিকারের কবর রচিত হয়েছিল। সেদিন গণতন্ত্রকেও আঘাত করেছিল। বর্বরোচিতভাবে হত্যা করেছিল।
বিএনপি’র এই জ্যেষ্ট নেতা আরও বলেন, ‘১/১১ এর সরকার নাকি আ. লীগের আন্দোলনের ফসল। দুই নেত্রীর সঙ্গে তখনকার সরকার আলোচনা করেছে। আমাদের নেত্রী ( বেগম খালেদা জিয়া) তাদের বিদেশে যাওয়া ও অন্যায়ের সমর্থন করেনি।
আ. লীগ তাদের শর্ত মেনে নিয়ে তাদের অন্যায় ও বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়েছে। তাই তাদের স্বার্থে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসলেন।’
ড. মোশাররফ বলেন, আজকে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার যে ঘটনা, বিস্তারিত না বললেও সবাই বোঝে সরকারের প্ররোচনায় এটি একটি গোষ্ঠীকে দিয়ে ঘটানো হয়েছে।
বিএনপির এই নীতিনির্ধারক বলেন, জনগণ বুঝতে পারছে এই সরকার থাকলে এখানে কোনো ন্যায়বিচার হবে না। এখানে কোনো গণতন্ত্র থাকবে না।
তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষকে বোঝানোর কিছু নেই। এই দ্রব্যমূল্য বৃদ্ধির পিছনে কারা। একটি সিন্ডিকেট। এই সিন্ডিকেট হচ্ছে আওয়ামী লীগের ব্যবসায়ীরা, আওয়ামী সমর্থিতরা।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com