আ.লীগ সরকারের শাসন ব্যবস্থার প্রতিটি ক্ষেত্রে ‘চরম নৈরাজ্য’ চলছে: মির্জা ফখরুল

0
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে শাসন ব্যবস্থার প্রতিটি ক্ষেত্রে ‘চরম নৈরাজ্য’ চলছে। সবার লক্ষ্য একটি, সেটি হচ্ছে কীভাবে অর্থ উপার্জন করা যায়। মানুষের কল্যাণে, দেশের কল্যাণে বা ‘ওয়েল ফেয়ার স্টেটের’ দিকে কারও চিন্তা নেই।
পরিস্থিতি বোঝাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি খোয়া যাওয়ার বিষয় উল্লেখ করে বলেন, কিছুক্ষণ আগে একজন সাংবাদিক আমাকে জানালেন যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের ১৭টি নথি খোয়া গেছে। শাহবাগ থানায় ডায়েরী করা হয়েছে। এই হচ্ছে বর্তমান সরকারের শাসকদের এবং শাসন ব্যবস্থার প্রকৃত চিত্র। একটা নয়, প্রত্যেকটি জায়গায় ‘চরম নৈরাজ্য’ চলছে।
বিএনপি মহাসচিব আরও বলেন, চতুর্দিকে শ্বাসরুদ্ধকর একটা অবস্থা, মানুষ পরিবর্তন চায়, তারা জিজ্ঞাসা করে ‘কবে এই অবস্থা থেকে বের হতে পারবে’। আমি সরাসরি উত্তর দিতে চাই, আমরা অবশ্যই বের হতে পারবো। কারণ এদেশের মানুষ কখনোই পরাজয় বরণ করেনি। পাকিস্তান থেকে শুরু করে, ৬৯’র গণঅভ্যুত্থান, একাত্তরের স্বাধীনতাযুদ্ধ, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন, মানুষ যখন জেগে উঠেছে তখন অবশ্যই পরিবর্তন হয়েছে। আমি বিশ্বাস করি অবশ্যই পরিবর্তন আসবে। হতাশার কোনো কারণ নেই।
গতকাল শনিবার (৩০ অক্টোবর), দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী সংবর্ধনা গ্রন্থ’র প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা করোনার সময়ে দেখেছি কীভাবে ভয়াবহভাবে যখন মানুষ মারা যাচ্ছে, মানুষের আহজারি, সেই সময়ে দেখেছি তখন তারা (সরকার) কি করে অর্থ উপার্জন করবেন তা নিয়ে ব্যস্ত, স্বাস্থ্য অধিদফতরের ডিজির ড্রাইভারের ৪০০ কোটি টাকা- এই একটা অবস্থা তৈরি হয়েছে এখন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্ অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী’র কৃতিময় কর্মজীবন তুলে ধরে তিনি বলেন, তিনি তার সারাটা জীবন ধরে পরিবর্তনের জন্য কাজ করেছেন।
এই দুঃসময়ের মধ্যেও তিনি হতদ্যম হননি। তিনি তার কাজ করে চলেছেন। এখানেই তার সফলতা। আমি এই গুনিজনদের অত্যন্ত শ্রদ্ধা করি, কারণ তারা এখনো আমাদের আশার আলো দেখান।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com