আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে দ্রব্যের দাম বৃদ্ধি ছাড়া কমবে না: নজরুল ইসলাম খান

0

এক বছরে ৩৫ বার দ্রব্যের দাম বাড়লেও সাত বছরে একবারও শ্রমিকদের বেতন বাড়েনি বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ব্যবসায়ীদের লোকসান কমাতে তেলের দাম বাড়ালো সরকার কিন্তু শ্রমিকদের কষ্ট লাঘবে তাদের বেতন বাড়ালো না কেন?

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শ্রমিকদলের আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সয়াবিনের দাম একদিনে প্রতি লিটারে ৭ টাকা বাড়ানো হয়েছে। ফেব্রুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত সাত বার দাম বাড়ানো হয়েছে। এক পর্যায়ে এসে প্রতি লিটার সয়াবিনের দাম বেড়েছে ৪৫ টাকা। ব্যবসায়ীরা যুক্তি দেখিয়েছেন করোনার কারণে তাদের অনেক লোকসান হয়েছে বলে তেলের দাম বাড়ানো হয়েছে, অথচ যে পরিমাণ তেল এখনো মজুদ রয়েছে সেটা দিয়ে আরো তিন মাস চলার কথা।

তিনি আরো বলেন, এই সরকার যদি আরো ক্ষমতায় থাকে তাহলে দ্রব্যের দাম বৃদ্ধি ছাড়া কমবে না । কারণ এই সরকার বিনা ভোটের সরকার। বিনা ভোটের সরকার কারো কাছে দায়বদ্ধ না, জনগণের ভোটে নির্বাচিত হলে তারা জনগণের কথা ভাবতো। জনগনের সরকারের জন্য গণতান্ত্রিক ও গণ আন্দোলনের মাধ্যমে এই সরকার হটিয়ে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আনতে হবে। আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলন হবে এবং সেটা বিএনপির নেতৃত্বের হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন─ বিএনপির যুগ্ন মহাসচিব রহুল কবির রিজভী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনসহ আরো অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com