আওয়ামী লীগ সরকারের প্রশাসন থানায় বসে বজ্রপাতেও মামলা দেয়: আলাল

0

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রশাসন থানায় বসে বসে বজ্রপাত, বিস্ফোরণ দেখিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিয়েছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএনপি’র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ‘ অবিচার অনাচার শিষ্টাচার পাপাচার সব মিলিয়ে হয়েছে স্বৈরাচার।’

বুধবার ( ২৭ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশনের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, একসময় বিচারপতি হাবিবুর রহমান বলেছিলেন এই সরকার’ হচ্ছে বাজি করের সরকার। টেন্ডারবাজি, চাঁদাবাজি, ধাপ্পাবাজি এসব তিনি বলেছিলেন।

তিনি বলেন, বিএনপি’র সময় চালের দাম কত ছিল? ২০ টাকা। এখন কত? ৭০ টাকা। শাকসবজি তেল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সব কিছুর মূল্য বৃদ্ধি করেছে সরকার, তারপরও তারা বলবে উন্নয়ন উন্নয়ন।

যুবদলের সাবেক সভাপতি বলেন, চট্টগ্রামের বায়েজিদ থানা বিএনপি’র নেতাকর্মীদের নামে মামলা করেছে। কি মামলা করেছে জানেন? থানায় বসে বসে বজ্রপাত, বিস্ফোরণ দেখিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিয়েছে। এই জন্য বলি এই সরকার’ হচ্ছে চান্দাবাজ, ধান্দাবাজ সব বাসের মালিক হচ্ছে এই সরকার।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, অবিচার অনাচার শিষ্টাচার পাপাচার সব মিলিয়ে হয়েছে স্বৈরাচার। আর এই স্বৈরাচারের গুরু হচ্ছে আওয়ামী লীগ। এরা না পারে এমন কোনো কাজ নেই। সুতরাং এদের কাছে কোনো প্রত্যাশা করা ঠিক না। আর দুর্নাম করতে হলে এদের যে কুকীর্তিগুলো আছে এগুলো বললেই হবে।

বিএনপির শীর্ষস্থানীয় নেতা বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী যিনি দেশের এমন কোন জায়গা নেই যেখানে থেকে নির্বাচন করেন নাই। কখনো পাঁচটি আসনে কখনো তিনটি আসনে কোনো নির্বাচনে পরাজয়ের রেকর্ড নাই। তিনি বেছে বেছে গোপালগঞ্জ, নড়াইল নির্বাচন করেন নাই বরং দেশের বিভিন্ন অঞ্চল থেকে নির্বাচন করে জয়ী হয়েছিল। এর থেকে তিনি প্রমাণ করেছেন বাংলাদেশের প্রতিটি নির্বাচনী এলাকায় বেগম খালেদা জিয়া সবচেয়ে জনপ্রিয়।

সরকার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, ‘আপনি শেখ হাসিনা বিদেশে কোথায় কোথায় যান, ৩০ তারিখ আবার যাবেন। আর দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। আপনার সরকারের কুকৃতিত্বের জবাব নিবেন না? আপনার কুকীর্তি জবাব দিতে হবে। আপনার দলের নেতাকর্মীদেরও দিতে হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সংগঠনের সভাপতি এসএম মারুফ হোসেন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com