জাপানের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে বিএনপি’র অভিনন্দন

0

জাপানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা-কে শুভেচ্ছা জানিয়েছে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শুক্রবার(৮ অক্টোবর) বিকেলে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী’র স্বাক্ষরিত এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান তিনি।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বিবৃতিতে বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক অভিনন্দন বার্তায় জাপানের ১০০তম প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় মি. ফুমিও কিশিদা-কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, “জাপানের প্রধানমন্ত্রী হিসেবে মি. ফুমিও কিশিদা নির্বাচিত হওয়ায় তাঁকে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। মহান জাতীয় সংসদ কর্তৃক অনুমোদনের পর জাপানের ১০০তম প্রধানমন্ত্রী হিসেবে মি. ফুমিও কিশিদা’র নিয়োগ তাঁর রাজনৈতিক পরিচয়কে আরও মহিমান্বিত করেছে বলে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান উল্লেখ করেছেন।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনৈতিক দেশ জাপানের সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিসেবে মি. ফুমিও কিশিদা এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর মধ্যে সম্পর্ক শক্তিশালীকরণ ও দৃঢ়-বন্ধন সৃষ্টিতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি আশা প্রকাশ করে বলেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলে সহযোগিতা ও অর্থনৈতিক উন্নয়নে জাপানের সমর্থনের ধারায় মি. ফুমিও কিশিদা’র নেতৃত্বে জোরালো ভূমিকা অব্যাহত থাকবে।

এছাড়াও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মি. ফুমিও কিশিদা’র সর্বাঙ্গীন সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com