চীনের ৭২তম জাতীয় দিবস উপলক্ষে বিএনপি’র শুভেচ্ছাবার্তা

0

চীনের ৭২তম জাতীয় দিবস উপলক্ষ্যে সোমবার, অক্টোবর ৪, ২০২১, দুপুর ২ টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত শুভেচ্ছা বার্তা, একগুচ্ছ ফুলের তোড়া ও একটি কেক বিএনপি’র মানবাধিকার বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি’র সদস্য এডভোকেট মো: আসাদুজ্জামান ঢাকাস্থ চীনা দূতাবাসে পোঁছে দিয়েছেন।

এছাড়াও চীনা কমিউনিস্ট পার্টির বৈদেশিক সম্পর্ক বিষয়ক বিভাগ এর সদর দপ্তর, বেইজিং এও শুভেচ্ছা বার্তাটি পাঠানো হয়েছে এবং চীনা কতৃপক্ষের পক্ষ থেকে বিএনপি’র শুভেচ্ছা বার্তাটির প্রাপ্তি স্বীকার করে ধন্যবাদ জানানো হয়েছে।

চীনা রাষ্ট্রপতি শী জিন পিং কে পাঠানো শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে চীনা কমিউনিস্ট পার্টির নেতৃত্বে গত ৭২ বছরে এক বিস্ময়কর সাফল্য অর্জন করেছে চীন। বিগত দিনে অর্থনৈতিক প্রবৃদ্ধি দারিদ্র্য কৃষি খাদ্য উৎপাদন শিল্প প্রযুক্তি এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে চীন অভাবনীয় উন্নতি করেছে বলে শুভেচ্ছা বার্তায় উল্লেখ করা হয়।

বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান-এর সময়ে স্বাধীন বাংলাদেশের সাথে চীনের কুটনৈতিক সম্পর্ক তৈরির কথা ও স্বরণ করা হয়েছে এই শুভেচ্ছা বার্তায়।

এছাড়াও পরবর্তী সময়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি সরকারের সময়ে চীন-বাংলাদেশ সম্পর্কের সাফল্যের ধারাবাহিকতা উল্লেখ করে চীনের কমিউনিস্ট পার্টির নেতৃত্বে তাদের উত্তরোত্তর, সমৃদ্ধি কামনা করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com