রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা বাড়ানোর দাবি বিএনপি’র

0

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছে বিএনপি। গত শনিবার (২ অক্টোবর) দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার বিষয়ে আলোচনার সময় এ দাবি জানানো হয়।

সোমবার (৪ অক্টোবর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির এ সভায়, সম্প্রতি কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞতনামা বন্দুকধারীদের গুলিতে রোহিঙ্গানেতা মুহিবুল্লাহর হত্যায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভা মনে করে, এই হত্যাকাণ্ড একটি গভীর আন্তর্জাতিক চক্রান্ত। এই হত্যাকাণ্ডের ফলে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর স্বদেশ প্রত্যাবসনে বড় রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি হলো। সভায়, রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার জন্য সরকারের ব্যর্থতার তীব্র সমালোচনা করা হয়। এছাড়া মুহিবুল্লাহর হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় নিয়ে আসা এবং রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা বৃদ্ধির দাবি জানানো হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে অংশ নেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com