সরকার দেশের সকল সংস্কৃতি বিনষ্ট করেছে: আলাল

0

বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়, দেশের সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে আন্দোলনে নামতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে ‘করোনা হেল্প সেন্টারের’ উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বর্তমান সরকার দেশের সকল সংস্কৃতি বিনষ্ট করেছে। আওয়ামী লীগের চরিত্রের সাথে না মিললে কারো রেহাই নেই। তা না হলে, সম্রাট, পাপিয়া বা জিকে শামীম জেলে কেনো? কারণ ভাগাভাগিতে আওয়ামী লীগের সাথে বনাবনি হয়নি।

তিনি বলেন, আজকে আওয়ামী লীগের মধ্যে গৃহবিবাদ শুরু হয়েছে। এখন সার্বজনীন ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তবেই জনআকাঙ্খার বাংলাদেশ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, এই সরকার ভোট, গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতার ওপর আঘাত হেনেছে। আজকে নব্য বাকশাল কায়েম করে একদলীয় শাসন চালাচ্ছে। আসলে তারা জনগণের সরকার নয়। তাদের অধীনে নির্বাচনে যাওয়া যায় না। যে যত কথা বলুক, জনগণের দুশমন আওয়ামী লীগ সরকারের পতন ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন হবে না।

অনুষ্ঠানে অন্য বক্তারা বলেন, আজকে পুনরায় সার্চ কমিটির নামে নিজেদের অনুগতদের দিয়ে তথা কথিত নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের পায়তারা করছে। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ছাড়া নির্বাচনে যাওয়া হবে অনর্থক। সেইসাথে আন্দোলন সংগ্রামে নির্যাতিত নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা প্রদানের ব্যবস্থা করা উচিত। তাদের খোঁজ খবর রাখতে হবে। এ সময় বক্তারা আন্দোলন সফল করতে মানসিকভাবে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com