শেখ হাসিনা তার পিতার সাথেও বেঈমানি করেছে, মন্তব্য আলালের

0

বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, কোনো কিছুকে খাটো করে না দেখে যে যেখানে লড়াইয়ে আছি সেখান থেকে সমন্বয় করে একটা পথে প্রবাহিত করতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির শীর্ষস্থানীয় নেতা বলেন, সামনে রাজপথে যে কর্মসূচি আসছে। এই কর্মসূচি বিএনপির জন্য নয়। এ কর্মসূচি দেশের সার্বভৌমত্ব ও জনগণের অধিকার রক্ষার লড়াই। এই লড়াইয়ে আমাদেরকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে।

তিনি বলেন, যারা বলেছেন ঘরে বসে আলোচনা সভা করে কোনো লাভ হবে না। কে বলেছে? এটাও একটি আন্দোলনের অংশ। রাজপথের তা যেমন একটি অংশ এটিও একটি অংশ। এখান থেকে ধারণা নিয়ে রাজপথে নামা যায় সেটা দেখেছি অতীতে। কোন কিছুকে খাটো করে না দেখে যে যেখানে লড়াই আছি সেখান থেকে সমন্বয় করে একটা পথে প্রবাহিত করতে হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর উদ্যোগে “গ্রহণযোগ্য নির্বাচন কমিশন এবং জনআকাঙ্খা” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, গত নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরাই ভোট দিতে পারে নাই। সুতরাং আমরা কি করেছি সেটা ভিন্ন কথা। অথচ ভোট দেখার জন্য আমাদের সি সি এখন রাশিয়ায়। যেখানে ভোটের কোনো সিস্টেম নাই সেখানে ভোট পর্যবেক্ষণে গেছে। এর আগে গিয়েছিল চিনে যেখানে একদলীয় শাসন ব্যবস্থা সেখানে।

তিনি বলেন, যিনি মাছের বাজারে থাকেন তার মসজিদের পরিবেশ বুঝতে একটু পরিবর্তন দরকার। মাছ বাজারে ঘুরে বেড়ানো ব‌্যক্তি দিয়ে মসজিদের জামাতের ইমামের যেমন চিন্তা করা যায় না। তেমনি এই নির্বাচন কমিশন দিয়ে ভালো নির্বাচন আশা করা যায় না এটা প্রমাণিত। এটা নিয়ে বিতর্কের কোনো সুযোগ নেই, কোনো অবকাশ নেই।

শেখ হাসিনা তার পিতার সাথে বেঈমানি করেছে মন্তব্য করে যুবদলের সাবেক এই সভাপতি বলেন, যারা শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা বলে তারা তাঁর আদর্শের বাইরে চলে গেছে। শেখ মুজিবুর রহমানের ছয় দফার যে প্রথম দফা ছিল সার্বজনীন ভোটাধিকার ভিত্তিতে সমাজের সর্বস্তরের নির্বাচিত জনপ্রতিনিধির মাধ্যমে দেশ পরিচালনা করা। তার ঠিক উল্টো কাজটা এখন তারা (আওয়ামী লীগ) করছে।

তিনি বলেন, আওয়ামী লীগের ভেতরে বিবাদ আছে সেটা কাজে লাগালেই এদের পতন হবে। আওয়ামী লীগ মাঝেমাঝে অহংকার করে বলে তারা লোহার মত শক্ত, করোনার চেয়ে শক্তিশালী। কিন্তু লোহায় যখন জং ধরে তখন সেটা আস্তে আস্তে ক্ষয় হয়ে যায়। তেমনি আওয়ামী লীগ ক্ষয় হতে হতে টুকরো টুকরো হয়ে যাবে।

সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোঃ রহমাতুল্লাহ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com