এবার সরকার বিরোধীদের বিজয়ের সম্ভাবনা প্রকট: মান্না

0

আগামীতে সরকার বিরোধীদের জয় দেখতে পাচ্ছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, আওয়ামী লীগ এবার একা একা খেলতে পারবে এটা আমি মনে করিনা।’

বুধবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

গত নির্বাচনে সরকার বিরোধী নির্বাচনী জোট ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, এবার সরকার বিরোধীদের বিজয়ের সম্ভাবনা প্রকট। এ জন্য করণীয় কি সে বিষয়েও দিক নির্দেশনা করেন নাগরিক ঐক্য আহবায়ক।

তি‌নি বলেন, আমরা যদি ঠিকমতো লড়াই করতে পারি, এ লড়াইয়ে আমরা জিততে পারি। কিন্তু কারো মধ্যে যদি বিভ্রান্তি সৃষ্টি হয়, আমরা যদি প্রতিটি ভুল থেকে শিক্ষা নিতে পারি। যদি না কারো প্রতি অযাচিতভাবে বিশেষ অনুকম্পা তৈরি হয়, কেউ আমরা ভুল পথে পরিচালিত হই। ততক্ষণ পর্যন্ত আমরা লড়াইয়ে ক্ষ্যান্ত দিব না যতক্ষণ পর্যন্ত না আমরা বিজয় অর্জন করব।

বর্তমান সরকারের সঙ্গে কোনো আপস নয় উল্লেখ করে মান্না বলেন, আমরা সমস্ত রাজনৈতিক দলের এক হতে পারবো এটা আমি মনে করি না। কিন্তু সমস্ত রাজনৈতিক দল একই মঞ্চে আসতে হবে তার তো দরকার নেই। একেক জন একেক কথা একই জায়গায় কথা বলব কিন্তু সব জায়গা থেকে একই কথা বলা হবে। একই দাবি, তুই যা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য তুলে মান্না বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেছেন নির্বাচনের জন্য তৈরি হন। নির্বাচন কবে তারিখ কিন্তু বলেনি। আরও আড়াই বছর সময় আছে এখন কেন নির্বাচনের কথা বললেন।

এ সময় উপস্থিত নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারাও বলেন, নির্বাচন চাই এখনি চাই কিন্তু তোমার সঙ্গে নির্বাচনে যাব না। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। সমস্ত রাজনৈতিক দলকে এ ব্যাপারে একমত হতে হবে। তারপর কে কোথায় গিয়ে সভা করবেন করেন। জাতীয় সরকার, অন্তবর্তীকালীন সরকার, নির্বাচনকালীন সরকার যে নামেই বলেন আমরা একটা সরকার চাই যার অধীনে একটি সুষ্ঠু নির্বাচন হবে।

এ সময় বিএনপিকে ধন্যবাদ দিয়ে মান্না বলেন, বিএনপিকে ধন্যবাদ তো এই কারণে যে তারা একটা ব্যাপার নিশ্চিত করতে পেরেছে যে এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। কথা যদি শেষ পর্যন্ত ঠিক হয় তাহলে সরকার এখন নির্বাচনের মূলা ঝুলাবে।

ন্যাশনাল ডেমাক্রেটিক পার্টির চেয়ারম্যান, কে এম আবু তাহেরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির মেজর জেনা‌রেল (অব) চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, গণস্বাস্থ্যের জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস-চেয়াম্যান বরকত উল্লাহ বুলু, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com