হাসিনাকে ক্ষমতায় রেখে দে‌শে আর কোনও নির্বাচন হতে দেয়া হবে না: মান্না

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দে‌শে আর কোনও ভোট হবে না মন্তব‌্য ক‌রে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মানুষের কথা বলা শুরু হয়েছে, এটা মিছিলে পরিণত হবে। তখন পালানোর পথ পাবেন না। তি‌নি ব‌লেন, ভোট ভাত ও কথা বলার অধিকার মানুষকে ফিরিয়ে দিতে হবে। এই ডাকাত সরকারের অবসান করতেই হবে।

শুক্রবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সাম‌নে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত ভাত, ভোট ও কথা বলার দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে। দেশ আজ রাহাজানির বিভীষিকায় আচ্ছন্ন। উন্নয়ন প্রকল্পের নামে লাখ কোটি টাকা দেশের বাহিরে তারা পাচার করছে। এক পদ্মা সেতুর নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। অথচ সাধারণ মানুষ আজ না খেয়ে দিনাতিপাত করছে। নিত্য পণ্যের দাম মানুষের ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে। এসব নিয়ে কথা বলতে গেলেই মানুষ গুম, খুনের শিকার হচ্ছে।

বিগত দেড় বছরে দুই কোটি মানুষ দরিদ্র হয়েছে উল্লেখ্য করে তিনি বলেন, এতো দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা বিশ্বে এক নজির বিহীন ঘটনা। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় অনেক স্কুলের অনেক প্রধান শিক্ষক আজ চায়ের দোকান নিয়ে বসেছে। দরবেশকে টিকার ব্যবসা করতে দেয়ায় মানুষ এখন টিকা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, এক মেয়র জনগণের টাকা চুরি করে নিজের ব্যাংকে রাখলেও কোনও ব্যবস্থা নেওয়া হয় না। অথচ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করে সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনও ভোট হবে না, হতে দেয়া হবে না। মানুষের কথা বলা শুরু হয়েছে, এটা মিছিলে পরিণত হবে। তখন পালানোর পথ পাবেন না। ভোট ভাত ও কথা বলার অধিকার মানুষকে ফিরিয়ে দিতে হবে। এই ডাকাত সরকারের অবসান করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর বিএনপির দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com