করোনাকে কেন্দ্র করে সরকার যে দুর্নীতি করেছে তা পৃথিবীর মধ্যে এক ন্যক্কারজনক ঘটনা: রিজভী

0

বরিশালে উপজেলা প্রশাসন ও সিটি করপোরেশনের মধ্যে বিদ্যমান পরিস্থিতি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমার কাছে বিস্ময়কর মনে হয়।

গতকাল সোমবার (২৩ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বরিশালের পরিস্থিতি সম্পর্কে রিজভী বলেন, আমার কাছে বিস্ময়কর মনে হয়, প্রশাসনের সাথে আওয়ামী লীগের সংঘর্ষ হয়েছে। এর আগে আওয়ামী লীগের নেতাদের নামে মামলা হয়েছে। গতকাল মামলা হয়েছে ইএনও-ওসির নামে। আমি বিস্মিত হচ্ছি যে আন্দোলন যখন চলছে তখন মনে হয়েছে প্রশাসনের লোকেরা আওয়ামী লীগের চেয়ে বড় ক্যাডার, তারা তো নিরপেক্ষ প্রতিষ্ঠান কিন্তু এটা মনে হয়নি।

প্রশাসনের উদ্দেশ্যে সাবেক এই ছাত্রনেতা বলেন, সমাজে কোথায় আপনাদের ভিত্তি রেখেছেন? যারা গুন্ডামি করে ক্ষমতা দখল করে আছে, অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে, তাদের রক্ষার জন্য এমন কোনো কাজ নেই, আপনারা করেননি।

তিনি বলেন, আমরা জানি প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করবে। যদি সরকার অত্যাচারী হয় তাহলে প্রশাসনের কাছে বিরোধী দল শেষ আশ্রয়স্থল ও বিচারকের কাছে সঠিক বিচার পাবে। কিন্তু এখন সেই জিনিসটা পাওয়া দুরূহ ব্যাপার। একজন বিচারক সঠিক রায় দেওয়ার কারণে তাকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে। প্রধান বিচারপতিকে বন্দুক ঠেকিয়ে দেশ থেকে বিতাড়িত করা হয়েছে। নিরপেক্ষ প্রতিষ্ঠান প্রশাসন তারা কোনো ভূমিকাই পালন করেনি। আজ আপনাদের (প্রশাসনের) ওপর আক্রমণ হচ্ছে, জনগণ নীরব ভূমিকা পালন করছে কারণ আপনাদের জনগণকে রক্ষার যে দায়িত্ব তা পালন করেননি।

রিজভী বলেন, আজ সবাই মিলে এ গুন্ডাতন্ত্র প্রতিহত করার দরকার ছিল। কিন্তু আপনারা (প্রশাসন) এগিয়ে আসেননি। এখন আপনারা সে গুন্ডাদের হামলার শিকার হচ্ছেন। আওয়ামী লীগ প্রকাশ্যে ইউএনওর বাসায় গুলি করছে। সেদিন যদি আপনারা (প্রশাসন) দায়িত্বশীল ভূমিকা পালন করতেন তাহলে আজ এসব ঘটনা ঘটতো না।

তিনি আরও বলেন, মিথ্যাই এ সরকারের সম্বল। তারা করোনাকে রাজনীতিকরণ করে জনগণকে বিভ্রান্ত করার জন্য একের পর এক পদক্ষেপ গ্রহণ করছে। যখন দেখছে এটা নিয়ে কাজ হচ্ছে না তখন তারা আরেকটি ইস্যু সামনে নিয়ে আসে।

করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ মন্তব্য করে রিজভী বলেন, করোনার কারণে চারদিকে মানুষ মারা যাচ্ছে। আত্মীয়স্বজনরা মারা যাচ্ছে। এ সরকার কোনো পদক্ষেপই গ্রহণ করতে পারেনি। তারা সম্পূর্ণ ব্যর্থ। করোনাকে কেন্দ্র করে সরকার যে দুর্নীতি করেছে তা পৃথিবীর মধ্যে এক ন্যক্কারজনক ঘটনা। তারা যে মাস্ক আমদানি করেছে সেটা তাদের নিজের লোকদের দিয়ে করিয়েছে, নিম্নমানের মাস্ক সরবরাহ করেছে আর তাদের পকেট ভারী করেছে। বলেছে এন৯৫ সরবরাহ করেছি। তারা মিথ্যার ওপর মিথ্যা বলে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com