নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন মামলা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র নিন্দা ও প্রতিবাদ

0

গত ১৭ আগষ্ট ২০২১ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের বর্বরোচিত হামলার পর উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারা নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে বেসামাল হয়ে উঠেছে।

করোনার ভয়াবহ দুর্যোগকালীন সময়েও বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতেও ভোটারবিহীন সরকার আঁতকে উঠছে, আর এ কারণেই আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে সেটি দমন করছে। এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিএনপিসহ বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা। বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ১৭ আগস্ট ২০২১ শহীদ জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসা ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। গুলিবর্ষণ এবং টিয়ার শেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপসহ বেধড়ক লাঠিচার্জ করে সিনিয়র নেতৃবৃন্দসহ অসংখ্য নেতাকর্মীকে গুরুতর আহত করা হয়েছে। পুলিশ এই নৃশংস হামলা সংঘটন করেই ক্ষান্ত থাকেনি, উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করেছে।

নেতৃদ্বয় বলেন, প্রকৌশলী ইশরাক হোসেন যিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য তিনি দেশে না থাকলেও তাকে মামলায় আসামী করা হয়েছে। এছাড়া একজন পথচারীকে বিএনপি কর্মী বানিয়ে তাকেও আসামী করা হয়েছে। বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এবং একজন পথচারীকে আসামী করার ঘটনায় এটি অত্যন্ত সুস্পষ্ট যে, ১৭ আগস্টের ঘটনাকে কেন্দ্র করে বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা কতটা নির্লজ্জ ও ভিত্তিহীন।

বিবৃতিতে তাঁরা মনে করেন, মূলতঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি যাতে বর্তমান দু:শাসনের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য নেতাকর্মীদের বিরুদ্ধে নানাভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে, চালানো হচ্ছে জুলুম নির্যাতন।

এছাড়াও বিবৃতিতে অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদেরকে নিঃশর্ত মুক্তি দেয়ার জোর আহবান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com