ক্রিমিয়ায় ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় মার্কিন রাষ্ট্রদূতকে তলব রাশিয়ার

0

অধিকৃত ক্রিমিয়ায় ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় মস্কোতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার (২৪ জুন) এক বিবৃতিতে মার্কিন রাষ্ট্রদূত লিন ট্র্যাসিকে তলবের কথা জানিয়েছে রুশ মন্ত্রণালয়। রুশ সংবাদমাধ্যম আরটি এ খবর জানিয়েছে।

রবিবার ক্রিমিয়ার সেভাস্তোপোলে যুক্তরাষ্ট্রের সরবরাহকৃত দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেম (এটিএসিএমএস) ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করেছে ইউক্রেন। হামলায় তিন শিশুসহ অন্তত পাঁচজন নিহত ও ১২৪ জন আহত হয়েছেন বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

একদিন আগে সেভাস্তোপোলে ইউক্রেনীয় হামলাকে ইঙ্গিত করে এক বিবৃতিতে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, মার্কিন রাষ্ট্রদূত লিন ট্র্যাসির কাছে নিন্দা বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।

রুশ মন্ত্রণালয় হামলাটিকে ওয়াশিংটনের পৃষ্ঠপোষকতা ও অস্ত্র দিয়ে কিয়েভের শাসকরা নতুন রক্তক্ষয়ী অপরাধ হিসেবে উল্লেখ করেছে।

এর আগে রবিবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, গুচ্ছবোমা ওয়ারহেডযুক্ত যুক্তরাষ্ট্রের সরবরাহ করা চারটি আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেম (এটিএসিএমএস) ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। কিন্তু বিস্ফোরকগুলো মাঝ আকাশে বিস্ফোরিত হয়েছে।

রুশ মন্ত্রণালয় আরও বলেছিল, মার্কিন বিশেষজ্ঞরা ক্ষেপণাস্ত্রগুলোর উড্ডয়নের গতিপথ নির্ধারণ করে দিয়েছেন মার্কিন গোয়েন্দা স্যাটেলাইটে পাওয়া তথ্যের ভিত্তিতে। যার অর্থ হলো, যুক্তরাষ্ট্র এই হামলার জন্য সরাসরি দায়ী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com