হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী আর নেই

0

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টা ৫০ মিনিটে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বাবুনগরীর খাদেম মাওলানা এইচএম জুনায়েদ ও হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী দুজনেই এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে বাবুনগরীকে সিএসসিআর হাসপাতালে নেয়া হয়।

মাওলানা এইচএম জুনায়েদ জানিয়েছেন, বুধবার সন্ধ্যার পর থেকেই বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। বৃহস্পতিবার সকাল থেকে অবস্থা ক্রমণ আরও খারাপ হতে থাকে। এরপর তড়িঘড়ি করে অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে নেয়ার প্রস্তুতি নেয়া হয়।

দেশের শীর্ষসারির এ আলেম দীর্ঘদিন ধরেই হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।

গত ৮ আগস্ট চট্টগ্রামের হাটহাজারীতে করোনা ভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ নিয়েছিলেন বাবুনগরী।

চলতি বছরের ৭ জুন কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের ঘোষিত নতুন কমিটিতে আমির পদে মাওলানা জুনায়েদ বাবুনগরীর নাম ঘোষণা করা হয়। মহাসচিব হন মাওলানা নুরুল ইসলাম জিহাদী।

হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর গেল বছরের ১৫ নভেম্বর জুনায়েদ বাবুনগরীকে আমির করে ১৫১ সদস্যবিশিষ্ট হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হয়েছিল। সেখানে আল্লামা শফীর ছেলে আনাস মাদানীসহ শফী অনুসারী কাউকে স্থান দেয়া হয়নি।

এরপর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকালে ঢাকা-চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে ব্যাপক সহিংসতা ও তাণ্ডব চালায় হেফাজত নেতাকর্মীরা। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দেশজুড়ে ব্যাপক ধরপাকড় চালালে গত ২৬ এপ্রিল হঠাৎ করেই হেফাজতের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে বাবুনগরীকে আহ্বায়ক করে ৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

এরপর গত ৭ জুন বেলা ১১টার দিকে খিলগাঁও চৌরাস্তায় কওমি মাদরাসাভিত্তিক সংগঠনটির রাজধানীর মহাসচিবের কার্যালয়ে (মাখজানুল উলুম মাদরাসা) আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়। বাবুনগরীর অনুপস্থিতিতে এ কমিটি ঘোষণা দেন মাওলানা নুরুল ইসলাম জিহাদী। সেই থেকে হেফাজতের আমির পদে দায়িত্ব পালন করছিলেন জুনায়েদ বাবুনগরী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com