গুম-খুন আর গুলিবর্ষণ ‘অনির্বাচিত’ সরকারের ‘অবৈধ ক্ষমতার’ উৎস: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত। যে কারণে তাদের ক্ষমতায় থাকার মাধ্যম হচ্ছে বুলেট ও গুলি এবং লাঠিসোটা।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে এ কথা বলেন রিজভী। মঙ্গলবার বিকেলে এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এই দোয়া মাহফিল হয়। স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের পরিচালনায় মিলাদ মাহফিলে আরও অংশগ্রহণ করেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ্জামান, কেন্দ্রীয় নেতা ফখরুল ইসলাম রবিন, ইয়াছিন আলী, ডা. জাহেদুল কবির, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, রেজওয়ানুল হক রিয়াজ, প্রকৌশলী সাহাব উদ্দিন সাবুসহ শতাধিক নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, কোনও কারণ ছাড়াই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে দলীয় নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ ও লাঠিচার্জ করা হয়েছে। তবে এর পেছনে অন্য জ্বালা রয়েছে সরকারের। সেটা হলো- গুম, খুন, নিপীড়ন উপেক্ষা করে স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে লাখ লাখ নেতাকর্মী ছুটে যান। এটাই তাদের সহ্য হয় না। তাদের নেতৃত্বে ভর করেছে খুনির আত্মা। হালাকু খানের আত্মা।

রিজভী প্রশ্ন রেখে বলেন, কেন বিএনপি নেতারা কি মাজারে লাঠিসোটা নিয়ে গেছিলো? যারা মানুষকে ভয় পায় তারা কাপুরুষ। তাদের কোনও বীরত্ব নেই। আওয়ামী লীগের কোনও বীরত্ব নেই। কারণ তারা মানুষকে ভয় পায়। আজকে বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুলের শরীরে ৫০টি রাবার বুলেট লেগেছে।

বিএনপির এই মুখপাত্র সরকারের সমালোচনা করে বলেন, আজকে টিকা নিয়ে ধামাচাপা দিচ্ছে সরকার। মানুষ লাইনে দাঁড়িয়েও টিকা পায়নি। গণটিকার নামে সরকার গণ তেলেসমাতি আর গণ নাকানি চুবানি খাওয়াচ্ছে। এদের আমলেই সব জাল-জোচ্চোর তৈরি হয়। তাদের আমলেই হলমার্ক কেলেংকারির ঘটনা ঘটেছে। এই হচ্ছে আওয়ামী লীগ সরকারের বৈশিষ্ট্য। তারা মানুষের দিকে কোনও নজর দেয় না। তাদের লক্ষ্য অমল ধবল ক্ষমতা।

রিজভী আরও বলেন, এই সরকার যেকোনও মূল্যে জনগণের সাথে ছলনা করে। আর আরেকজন নেত্রী জনগণের জন্য জীবনের শেষ প্রান্তে এসেও লড়ছেন। আজকে জাতীয়তাবাদের প্রতীক, দেশের গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কুৎসা রটানো হচ্ছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে বন্দী রাখা হয়েছে। হাসানুল হক ইনু গং সরকারের মোসাহেবী করছেন। হয়তো তিনি আবারো মন্ত্রীত্ব পাওয়ার স্বপ্ন দেখছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com