আওয়ামী লীগ সরকার দেশটাকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে রুপান্তরিত করেছে: মির্জা ফখরুল

0

নোয়াখালী সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে গত ১৩ আগস্ট শুক্রবার সন্ধ্যায় তার নিজ বাড়ীর সামনে সরকারদলীয় আওয়ামী যুবলীগ-ছাত্রলীগের হাতে পৈশাচিক কায়দায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে নির্মমভাবে হত্যা করার প্রতিবাদে, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ধিক্কার ও তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, “হারুনুর রশিদ মোল্লা বিএনপি’র একজন বলিষ্ঠ নেতা হওয়ায় তাকে প্রতিহিংসাবশত: পৃথিবী থেকে সরিয়ে দেয়া হলো। সরকারের মদদেই এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে। এধরনের কাপুরুষোচিত হত্যাকান্ডের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। হারুনুর রশিদ মোল্লাকে হত্যা এবং রমিজ উদ্দিনকে গুলি করে গুরুতর আহত করা বর্তমান ফ্যাসিষ্ট সরকারের নিরবচ্ছিন্ন অপকর্মেরই অংশ।

তিনি বলেন, দেশে সুষ্ঠু বিচারিক ব্যবস্থা তিরোহিত হয়ে গেছে বলেই ঘরে-বাইরে কোথাও মানুষের জানমালের নিরাপত্তা নেই। সন্ত্রাসীরা মানুষ হত্যার মতো অপরাধ করেও শাস্তি না পাওয়ার কারণে কিংবা শাস্তি পেলেও সরকারের আনুকুল্যে ছাড়া পেয়ে যাচ্ছে বলেই তারা আরও দ্বিগুন উৎসাহে অপরাধ সংঘটন করতে সাহস পাচ্ছে।

ফখরুল অভিযোগ করে বলেন, দেশে এখন আইন কানুনের ছিটেফোটাও অবশিষ্ট নেই। ফলে রাষ্ট্র চলছে রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাস এবং ‘জোর যার মুল্লুক তার’ এই নীতির ওপর ভর করে।

তিনি আরও বলেন, করোনার ভয়াবহ দুঃসময়েও আওয়ামী সরকার তাদের মসনদ রক্ষায় রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর দমণ-নিপীড়ণ চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের প্রাণ কেড়ে নিয়ে গোটা দেশটাকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে রুপান্তরিত করেছে।

এসময় মির্জা ফখরুল বলেন, সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা এখন হিতাহিত জ্ঞানশুন্য হয়ে সন্ত্রাসী লালন পালন ও পৃষ্ঠপোষকতা দিয়ে চলেছে। দেশের এই ভয়াবহ অবস্থা উত্তরণে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

এছাড়াও অবিলম্বে হারুনুর রশিদ মোল্লার হত্যাকারী এবং রমিজ উদ্দিনকে গুরুতর আহতকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান এবং সন্ত্রাসীদের হাতে নিহত হারুনুর রশিদ মোল্লা’র রুহের মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যবর্গ ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

এছাড়া পৃথক পৃথক বিবৃতিতে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোঃ শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নোয়াখালী সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে আওয়ামী সন্ত্রাসীদের কর্তৃক নির্মমভাবে হত্যা এবং বিএনপি কর্মী রমিজ উদ্দিনকে গুলি করে গুরুতর আহত করার অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনায় ধিক্কার ও তীব্র নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে হারুনুর রশিদ মোল্লাকে পৈশাচিকভাবে হত্যাকারী এবং রমিজ উদ্দিনকে নিষ্ঠুরভাবে গুলি চালিয়ে গুরুতর আহতকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও নজীরবিহীন শাস্তির জোর দাবি জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com