শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

0

বুধবার, জুলাই ২৮, ২০২১, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকী। গত বছরের এদিনে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শফিউল বারী বাবু ক্যান্সারে ভুগছিলেন। ছাড়া মৃত্যুর আগে তিনি ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন।

শফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রীয় ভাবে নানা কর্মসূচি ঘোষণা করা হলেও করোনাপরিস্থিতিতে সরকারের কঠোর বিধিনিষেধে তা পালন করতে নেতাকর্মীদের নিরুৎসাহিত করেছে স্বেচ্ছাসেবক দল।

সংগঠনটির সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল জানান, শফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবকদলের উদ্যোগে বুধবার বিকেল ৪টায় ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হবে।

আবদুল কাদের ভূঁইয়া আরও বলেন, ‘বিধিনিষেধের কারণে বুধবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে আমরা লক্ষ্মীপুরেপ্রয়াত শফিউল বারী বাবুর কবর জিয়ারতে যেতে পারছি না। তবে বিধিনিষেধ শেষে পরিস্থিতি বিবেচনায় আমাদের সেখানে কবরজিয়ারতে যাওয়ার পরিকল্পনা রয়েছে। প্রয়াত বাবুর কবরের পাশের মসজিদে তাঁর রুহের মাগফিরাত কামনায় সপ্তাহব্যাপী কোরআন খতম চলছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক জানান, মৃত্যুবার্ষিকী উপলক্ষে এরই মধ্যে পোস্টার প্রকাশ করা হয়েছে। আর স্মরণিকা প্রকাশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। শফিউল বারী বাবুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের কর্মসূচিও রয়েছে। তবে বর্তমানকরোনা পরিস্থিতিতে সেটা করা সম্ভব হচ্ছে না। তাই দোয়া মাহফিলের এই কর্মসূচি ভার্চুয়ালি করার কথা ভাবা হচ্ছে।

জানা গেছে, স্থানীয় নেতাকর্মী পরিবারের পক্ষ থেকে বুধবার লক্ষ্মীপুরের রামগতিতে প্রয়াত বাবুর কবর জিয়ারত বিশেষ মোনাজাত করা হবে। ছাড়াও গরিব এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com