ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী কর্তৃত্ববাদী একদলীয় শাসনের অবসান ঘটাতে হবে: মির্জা ফখরুল

0

আগামী ২৮ জুলাই ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য সিলেট আসনের জাতীয় সংসদ উপনির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পুলিশী হয়রানীর ঘটনায় আজ (২৬জুলাই) দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকার অথর্ব নির্বাচন কমিশন কর্তৃক জনগণেরভোটাধিকার হরণসহ সমগ্র নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করার প্রেক্ষাপটে বাংলাদেশ জাতীয়তাবাদী দলবিএনপি জাতীয় সংসদের আসন্ন সিলেট আসনের উপনির্বাচনসহ অন্যান্য নির্বাচন বয়কট করেছে। এই প্রেক্ষিতে সিলেট আসনের উপনির্বাচনেবিএনপি অংশগ্রহণ করছে না। এতদ্সত্বেও সম্পূর্ণ উদ্দেশ্য মূলকভাবে সরকার তাদের অনুগত প্রশাসন দিয়ে নির্বাচনীএলাকায় অর্থাৎ দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার ভয়ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে গতকাল থেকে বাসাবাড়ীতে হানা দিচ্ছে। নেতাকর্মীদের বাসায় না পেয়ে তাদের পরিবারপরিজনকে হুমকিধামকী এবং অসৌজন্য মূলক আচরণ করা হচ্ছে। গত ১২ বছর যাবৎ বিএনপিসহ বিরোধী দলীয়নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ সরকারের যে নির্যাতননিপীড়ণ চলছে সিলেটের ঘটনা সেটিরই ধারাবাহিকতা।

তিনি বলেন, সরকার তাদের আজ্ঞাবাহী প্রশাসনের ন্যাক্কারজনক ভূমিকায় করোনাকালীন বর্তমান ভয়াবহ দুর্যোগে ক্ষতিগ্রস্ত কর্মহীন মানুষকে সহায়তা প্রদান কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। যে নির্বাচনে জনগণের কোন আস্থা নেই, যে নির্বাচন বিএনপি বয়কট করেছে, নেতাকর্মীরা পাতানোসাজানো যে নির্বাচন বর্জন করে আর্তমানবতার সেবায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে, তখন বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর দমননিপীড়ণ, হামলা হয়রানী করা হচ্ছে।

ফখরুল বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসন মোকাবেলার লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে এই মূহুর্তে ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী একদলীয় শাসনের অবসান ঘটাতে হবে। নইলে এদেশ থেকে দুর্দিন কখনো দুরিভূত হবে না।

এসময় তিনি অবিলম্বে সিলেটের দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ফেঞ্চুগঞ্জ এলাকায় বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে হয়রানী বন্ধের জোর দাবী জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com