আওয়ামী সরকার দেশে ফ্যাসিবাদী শাসন দীর্ঘস্থায়ী করতে হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

0

আওয়ামী সরকার দেশে ফ্যাসিবাদী শাসন দীর্ঘস্থায়ী করতে হিংস্র হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলকেন্দ্রীয় কমিটির সহসভাপতি জামাল হোসাইন তালুকদারকে গতকাল তার খুলনার বাসভবন থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এমন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামী সরকার দেশে ফ্যাসিবাদী শাসন দীর্ঘস্থায়ী করতে করোনা পরিস্থিতির ভয়াবহতার মধ্যেও বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের গ্রেফতার করে কারান্তরীণ করতে এখন আরও হিংস্র হয়ে উঠেছে।

তিনি বলেন, নিষ্ঠুর দমননীতি মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিরোধী নেতাকর্মীদেরকে গ্রেফতার করা যেনস্বেচ্ছাচারী সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারের উদাসীনতা, ব্যর্থতা ভ্রান্ত নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকারধারণ করেছে। টিকা, চিকিৎসা না পেয়ে মানুষ অকাতরে মৃত্যুবরণ করছে। সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। খাদ্য অর্থ কষ্টে মানুষ অর্ধাহারঅনাহারে দিন যাপন করছে। নিদারুণ কষ্টে মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। এমন ভয়াবহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে অনৈতিক সরকার বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা কাল্পনিক কাহিনী তৈরী করে মামলা দায়ের এবং গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করছে।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলকেন্দ্রীয় কমিটির সহসভাপতি জামাল হোসাইন তালুকদারকে গ্রেফতারের ঘটনা নেতাকর্মীদের ওপর বর্তমান অবৈধ সরকারের চলমান নির্যাতনেরই ধারাবাহিকতা। সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধুমাত্র একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্যই। তবে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জনগণের বিজয় হবেই।

এছাড়াও বিএনপি মহাসচিব অবিলম্বে জামাল হোসাইন তালুকদার এর বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com