খালেদা জিয়া এবং ‘বিএনপি’ আত্মপ্রচারে বিশ্বাসী নয়: খন্দকার মোশাররফ

0

বিএনপি এবং দলটির নেতাকর্মীরা আত্মপ্রচারে বিশ্বাসী নয় বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার বিকেলে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি কথা বলেন।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় দুই সন্তানসহ খালেদা জিয়া পাকিস্তানি বাহিনীর হাতে বন্দী হওয়ার দিনটি পালন উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়।

১৯৭১ সালে মালিবাগের একটি বাসা থেকে শিশু তারেক রহমান কোকোসহ খালেদা জিয়াকে পাকিস্তানি বাহিনী গ্রেফতার করে সেনানিবাসে নিয়ে যায়।

মোশাররফ বলেন, ‘আমাদের নেত্রী এবং বিএনপি, যেহেতু আমরা আত্মপ্রচারে বিশ্বাস করি না তাই এতদিন পর্যন্ত এই দিনটিকে আমরা সামনে আনিনি। কখন এনেছি? আজকে যারা ১২ বছর ধরে গায়ের জোরে ক্ষমতায় আছে, আজকে যখন তারা ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য মুক্তিযুদ্ধের ৫০ বছরের ইতিহাসকে বিকৃত করে বর্তমান প্রজন্মকে এবং দেশের জনগণকে বিভ্রান্ত করছে, তখন আমরা এই পদক্ষেপ গ্রহণ করছি।

তিনি বলেন, ‘কেন ওরা এসব করছে? কারণ জিয়াউর রহমান যে কাজ গুলো করেছিলেন, আওয়ামী লীগের নেতারা সেই কাজগুলো করতে ব্যর্থ হয়েছিলেন। সেখানেই আওয়ামী লীগের দুর্বলতা। ষড়যন্ত্র হয় জিয়া্উর রহমানের বিরুদ্ধে। জিয়াউর রহমানের পর খালেদা জিয়া সেই দুর্দিনে বিএনপির পতাকা হাতে তুলে নিয়েছিলেন এবং দলকে সবচেয়ে জনপ্রিয় দলে পরিণত করেছেন। আজকে যারা ক্ষমতায়, তাদের ভয় জিয়াউর রহমানকে নিয়ে। তাদের ভয় খালেদা জিয়াকে নিয়ে। তাদের ভয় দুজনের সুযোগ্য সন্তান তারেক রহমানকে নিয়ে। সেজন্য তারা একের পর এক ষড়যন্ত্রচক্রান্ত করছে।

বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপনের জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায়বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইসচেয়ারম্যান মেজর ( অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com