খালেদা জিয়ার রয়েছে একদিকে দেশপ্রেম অন্যদিকে কর্মীপ্রেম: মির্জা আব্বাস

0

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশপ্রেম এবং দলের নেতাকর্মীদের প্রতি যে প্রেম রয়েছে তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার বিকেলে মুক্তিযুদ্ধে দুই সন্তানসহ বেগম খালেদা জিয়ার বন্দী দিবস উপলক্ষে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল সভায় মির্জা আব্বাস বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় বেগম খালেদা জিয়া পাকিস্তানের সেনাদের হাতে বন্দী ছিলেন। এখন তিনি আওয়ামী লীগ সরকারের হাতে বন্দী। ওয়ানইলেভেনে বেগম খালেদাজিয়াকে বিদেশে চলে যাবার জন্য বারবার প্রলুব্ধ করা হয়েছে। কিন্তু দেশের মাটি মানুষকে ছেড়ে তিনি যাননি।

তিনি বলেন, ‘২০০৮ সালে কারাগার থেকে বের হওয়ার পর বেগম খালেদা জিয়ার সঙ্গে একটা প্রসঙ্গে আমার কথা হয়েছিল।তখন তিনি বলেছিলেন, তাকে ওয়ান ইলেভেনের সময় ১৩টি প্রস্তাব দেয়া হয়েছিল। প্রস্তাবগুলো মেনে নিলে ম্যাডামকে মুক্ত ও বিএনপিকে ক্ষমতায় বসানো হবে। কিন্তু খালেদা জিয়া একটি প্রস্তাবও মেনে নেননি। তিনি বলেছিলেনপ্রতিটি প্রস্তাবই ছিল দেশ জাতির বিরুদ্ধে, স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে। প্রস্তাব গুলো কী ছিল? প্রশ্ন করলে ম্যাডাম বলেছিলেন, বলা যাবে না।তিনি বলেছিলেন, একটা জায়গায় সমঝোতা করতে হয়েছে। তাছাড়া তোমাদের কাউকে তো জীবিত বের করতে পারতাম না।দেখেন একদিকে দেশপ্রেম আরেক দিকে কর্মীর প্রেম। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কাছে আমরা কৃতজ্ঞ।

জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, নজরুলইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com